The news is by your side.

রক্তাক্ত মেসির হার না মানা নেতৃত্বে ফাইনালে আর্জেন্টিনা

0 92

 

 

মেসির পা থেকে রক্ত ঝরার ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেমিফাইলে ম্যাচের শুরুতে মাত্র সাত মিনিটেই মেসির পাস থেকে কলম্বিয়ার জাল খুঁজে নেন লাউতারো মার্টিনেজ। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতির পর ম্যাচে সমতায় ফেরায় কলম্বিয়া। ৯০ মিনিট পর্যন্ত ১-১ গোলে সমতা বিরাজ করায় ম্যাচটি গড়ায় টাইব্রেকারে। পেনাল্টি শুটআউটে কলম্বিয়ার তিনটি শট রুখে দিয়ে ম্যাচে নায়ক বনে গেছেন আর্জেন্টিনার গোলরক্ষক অ্যামিলিয়ানো মার্টিনেজ। মার্টিনেজ নায়ক হলেও দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ফাইনালে তুলেছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি।

এইদিন ম্যাচের ৫৭ মিনিটের মাথায় প্রতিপক্ষের ট্যাকেলে পড়ে পায়ে আঘাত পান মেসি। মুহূর্তে শুরু হয় রক্তক্ষরণ। পা দিয়ে ঝরছে রক্ত। তবুও শেষ মুহূর্ত পর্যন্ত চালিয়ে গেছেন ফাইনালে যাওয়ার লড়াইয়ের যুদ্ধ। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে মেসির আহত পায়ের ছবি।

ছবিতে দেখা গেছে— মেসির বুটের ওপর পায়ের গিট ফেঁটে রক্ত ঝরছে, যা এংলেট চুইয়ে গোল বৃত্তাকার জমাট হয়ে গেছে।

অন্য আরেকটি ছবিতে দেখা গেছে, মাঠে পায়ের ওই ক্ষত নিয়ে কাঁতরাচ্ছেন মেসি। কষ্টে তার কান্না বেরিয়ে আসছে প্রায়।

ছবিগুলো কোপা আমেরিকার টুইটার হ্যান্ডেলে প্রথম শেয়ার করা হয়। এর পর তা টুইটার, ফেসবুক ও ইনস্টাগ্রামে ছড়িয়ে পড়ে।

দল এবং দেশের প্রতি মেসির এমন ভালোবাসা দেখে এক ক্রীড়া সাংবাদিক লিখেছেন,জীবনে এমন সময় আসে তখন পিছে তাকানোর সময় থাকে না। এই মেসি অন্য মেসি। অনেক ভাল লাগলো আসলেই। প্যাট্রিক শিকের নাক দিয়ে রক্ত ঝরা দেখেছি। ওইভাবে পেনাল্টিতে শট নিয়েছেন। আর আজ দেখলাম মেসিকে।

মেসির রক্তক্ষরণের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে রাজিব হাসান নামক এক ভক্ত লিখেছেন, কতবার হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে তার, জানে মহাকাল। অজস্র কাব্য ঝরানো মেসির বাঁ পায়ে আজ রক্ত ঝরল। তবু খেলে গেলেন। নাইটেংগেল পাখি, রক্ত দিয়েই তো ফোটায় লাল গোলাপ! নিয়তি এর প্রতিদান নিশ্চয়ই আপনাকে দেবে প্রিয় মেসি!

১১ জুলাই রিও ডি জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হবে লিওনেল স্কালোনির দল।

Leave A Reply

Your email address will not be published.