The news is by your side.

রংপুরে শিশু ধর্ষণের দায়ে মসজিদের ইমামের যাবজ্জীবন

0 22

রংপুরে শিশু ধর্ষণের দায়ে এক মসজিদের ইমামকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩ এর বিচারক এম আলী আহাম্মেদ এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত ওই ইমামের নাম আতিকুল ইসলাম ওরফে আতিক হুজুর। তিনি জেলার তারাগঞ্জ উপজেলার ঘনিরামপুর ঝাকুয়া পাড়া গ্রামের ঝাকুয়াপাড়া নতুন মসজিদের ইমাম।

মামলার বিবরণে জানা গেছে, ২০২০ সালের ৪ নভেম্বর সকাল ৭ টার দিকে তারাগঞ্জ উপজেলার ঘনিরামপুর ঝাকুয়া পাড়া গ্রামে ১০ বছর বয়সী শিশু বাড়ির পাশে ঝাকুয়াপাড়া নতুন মসজিদের ইমাম আতিকুল ইসলামে কাছে অন্যান্য ছেলে-মেয়েদের সঙ্গে মসজিদে আরবি পড়তে যান। সকাল ৮ টার দিকে আতিক হুজুর অন্যান্য ছেলে-মেয়েদের ছুটি দিলেও ভুক্তভোগী শিশু কন্যাকে পড়ে যেতে বলেন। এরপর শিশুটিকে আতিকুল ইসলাম মসজিদ সংলগ্ন তার ঘরে নিয়ে ধর্ষণ করেন। এ ঘটনা কাউকে না জানানোর জন্য ভুক্তভোগী শিশুকে হুমকি দেন। পরে বাড়িতে যাওয়ার পর শিশুটির প্রচণ্ড রক্তক্ষরণ শুরু হলে বিষয়টি জানাজানি হয়। এরপর এলাকাবাসী আতিকুলকে আটক করে। গুরুতর আহত অবস্থায় ভুক্তভোগী শিশুটিকে প্রথমে তারাগঞ্জ হাসপাতালে পরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে তারাগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

সাক্ষীদের জেরা ও শুনানি শেষে বিচারক আসামি আতিকুল ইসলামকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন। পরে তাকে কড়া পুলিশি পাহারায় আদালতের হাজতে নিয়ে যাওয়া হয়।

 

Leave A Reply

Your email address will not be published.