The news is by your side.

ভারতে বাংলাদেশি মুসলিম তাড়াতে মিছিলের ঘোষণা

0 188

 

বাংলাদেশ পাকিস্তান থেকে ভারতে যাওয়া মুসলমানদের তাড়াতে মিছিলের ঘোষণা দেওয়া হয়েছে মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরে এই ঘোষণা দেন

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে গোটা ভারত যখন প্রতিবাদে উত্তাল, ঠিক সে সময় এমন বিতর্কিত কর্মসূচি দেওয়ায় সমালোচনার ঝড় উঠেছে।

পুনেতে এক সংবাদ সম্মেলনে রাজ ঠাকরে বলেন, বাংলাদেশি ও পাকিস্তানি মুসলিমদের মুম্বাই থেকে তাড়াতে ৯ ফেব্রুয়ারি তিনি মিছিল করবেন।

রাজ ঠাকরে বলেন, ‘আমি যানতে পেরেছি যে, বাংলাদেশ থেকে ভারতে ঢুকতে মাত্র ২৫০০ টাকা ব্যয় করতে হয় একজনকে। পুলিশের কাছে দেশের সব অনুপ্রবেশকারীদের তথ্য রয়েছে। পুলিশকে ৪৮ ঘণ্টা সময় দেওয়া হলে তারা সবাইকে ধরে ফেলবে।’

রাজের এই মন্তব্যের জন্য তাকে আক্রমণ করতে গিয়ে প্রায় একই সুরে কথা বলে রীতিমতো বেকায়দায় পড়েছে শিবসেনা। অবশ্য দলটির পক্ষ থেকে একথাও বলা হয়েছে যে সিএএ-তে যেসব ফাঁকফোকর আছে, সেসব তুলে ধরা জরুরি।

মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধানকে কটাক্ষ করে সামনা-তে শিবসেনা বলেন, যে দল মাসখানেক আগে সিএএ-এর বিরোধিতা করছিল, এখন তারাই নিজেদের রঙ বদলে ফেলেছে। কিন্তু শিবসেনা কখনও হিন্দুত্বের আদর্শকে জলাঞ্জলি দেয়নি।দলটি আরও বলেছে, ১৪ বছর আগে মারাঠা আদর্শ নিয়ে দল গড়ে তোলেন রাজ। কিন্তু এখন রাজনৈতিক স্বার্থে এই আদর্শ থেকে সরে এসে হিন্দুত্বের লাইন ধরেছেন এবং বিজেপির সুরে কথা বলছেন তিনি। কিন্তু এতে কোনও লাভ হবে না।

সামনা-তে সিএএ নিয়ে কেন্দ্রীয় ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) কটাক্ষ করে শিবসেনার পক্ষ থেকে বলা হয়, রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করছে বিজেপি। সিএএ-তে শুধু মুসলিমরা নন, ৩০ থেকে ৪০ শতাংশ হিন্দুরাও ক্ষতিগ্রস্ত হবেন।

Leave A Reply

Your email address will not be published.