The news is by your side.

বিসিবি সাকিবের পাশে থাকবে: প্রধানমন্ত্রী

0 312

 

 

ফিক্সিংয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন সাকিব আল হাসান আর সে বিষয়ে আইসিসিকে না জানানো সাকিবের ভুল ছিল বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার (২৯ অক্টোবর) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। ১৮তম ন্যাম সম্মেলনে যোগদান উপলক্ষে আজরবাইজানে চার দিনের সফর নিয়ে এই সংবাদ সম্মেলন আয়োজন করা হয়েছে।

সাকিব জুয়াড়ির কাছে প্রস্তাব পেয়ে সেটি তাৎক্ষণিক ভাবে না করে দিলেও নিয়ম অনুযায়ী তা আইসিসির দুর্নীতি দমন ইউনিট-আকসুকে জানাননি বলে নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছেন, দেশের গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশের পর ক্রীড়াঙ্গন ঘিরে আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

এই বিষয়ক এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘এ ধরনের ক্রিকেট প্লেয়ারদের সঙ্গে জুয়াড়িরা যোগাযোগ করে। সে বিষয়টা আইসিসিকে জানায়নি। একটা ভুল করে ফেলেছে। বিসিবি  সবসময় সাকিবের পাশে আছে, সবধরনের সহযোগিতা দেবে।’

বোর্ড তাকে সার্বক্ষণিক সহায়তা দেবে  জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এখন আইসিসি যদি সাকিবের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়, সেখানে আমাদের খুব বেশি করণীয় থাকে না। সে যেহেতু আমাদের দেশের ছেলে, সারাবিশ্বের ক্রিকেট খেলোয়াড় হিসেবে তার আলাদা অবস্থান আছে। সে ভুল করেছে। বিসিবি বলেছে, তার পাশে থাকবে।

সম্প্রতি ধর্মঘট ডেকে ক্রিকেটারদের দাবি আদায় ও বোর্ডের সঙ্গে খেলোয়াড়দের দ্বন্দ্বের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘ক্রিকেট প্লেয়ারদের এই ধর্মঘট, হঠাৎ করে ধর্মঘট ডাকা, তাদের যদি কোনো দাবি দাওয়া থাকত তারা বোর্ডকে জানাতে পারত, কথা নেই বার্তা নেই হঠাৎ করে ধর্মঘট ডাকল। কিন্তু একটা নোটিশ দেয়, দাবি জানায়, তারপর ধর্মঘট ডাকে। এখন বোর্ডের সঙ্গে ব্যাপারটা মিটমাট হয়ে গেছে।’

Leave A Reply

Your email address will not be published.