The news is by your side.

পুলিশের ইউনিফর্মের সম্মান রক্ষা করতে হবে:  ডিএমপি কমিশনার

0 32

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, কনস্টেবল থেকে আইজিপি সবাই পুলিশ। সকলে একটি পরিবার। পুলিশের ইজ্জত রক্ষা করতে হবে; ইউনিফর্মের সম্মান রক্ষা করতে হবে। তবে ইউনিফর্মের আড়ালে অপরাধে করলে ছাড় দেওয়া হবে না।

রবিবার মিরপুর পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পুলিশ লাইন্সে সর্বস্তরের পুলিশ সদস্যদের সঙ্গে এক বিশেষ কল্যাণ সভায় এসব কথা বলেন তিনি।

খন্দকার গোলাম ফারুক বলেন, ফোর্সের মানসিক শক্তি ও ইচ্ছা থাকলে অজেয়কে জয় করা সম্ভব। এজন্য ফোর্সের সঙ্গে কখনও সন্তান, কখনও ভাই, কখনও বন্ধুর মতো মিশতে হবে। তাদের ইচ্ছা শক্তিকে কাজে লাগাতে হবে। আবার দায়িত্ব পালনের সময় কমান্ডারের অবস্থানটা ধরে রাখতে হবে।

তিনি বলেন, পুলিশ চ্যালেঞ্জ মোকাবিলায় কখনও ব্যর্থ হয় না। মহান স্বাধীনতা যুদ্ধের প্রথম প্রতিরোধকারীর গৌরবময় অংশীদার পুলিশ। সেই ৭১ থেকে আজ পর্যন্ত যেকোনো ক্রান্তিলগ্নে পুলিশ বাংলাদেশের স্বাধীনতার সার্বভৌমত্ব ক্ষুণ্ণ হতে দেয়নি। ১৩/১৪ সালের অগ্নিসংযোগ, বোমা হামলা, জঙ্গি বা কোভিডের মতো প্রাকৃতিক মহামারি কোনও কিছুই পুলিশের মনোবলে চিড় ধরাতে পারেনি। সরকার যখন যে দায়িত্ব প্রদান করেছে তা অত্যন্ত নিষ্ঠা ও সফলতার সঙ্গে পালন করেছে এবং আগামীতেও করবে।

উপ-পুলিশ কমিশনার (পিওএম-দক্ষিণ) মোহাম্মদ মতিয়ার রহমানের সঞ্চালনায় বিশেষ কল্যাণ সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম।

 

 

Leave A Reply

Your email address will not be published.