The news is by your side.

পশ্চিমবঙ্গে গ্র্যান্ড নাইট:  ২৯ মে মঞ্চে উঠবে শিরোনামহীন

0 30

কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আয়োজনে ২১ মে থেকে চলছে কনসার্ট। ৯ দিনব্যাপী এ কনসার্টে গান পরিবেশন করবে বাংলাদেশের ব্যান্ড ‘জলের গান’ ও ‘শিরোনামহীন’।

২৮ মে থাকছে জলের গানের পরিবেশনা। কনসার্টে অংশ নেওয়া প্রসঙ্গে জলের গানের রাহুল আনন্দ বলেন, ‘বেশ বিরতির পর কলকাতার কোনো মঞ্চে গাইতে যাচ্ছি। দলের জনপ্রিয় গানগুলো পরিবেশন করব এখানে। এ ছাড়া শ্রোতাদের অনুরোধের গান তো থাকবেই। আশা করছি, ভালো পরিবেশনা দিয়ে শ্রোতাদের মন জয় করতে পারব।’ গত বুধবার কলকাতায় পৌঁছেছেন জলের গানের সদস্যরা।

পুরো আয়োজনের শেষ দিন, গ্র্যান্ড নাইট ২৯ মে মঞ্চে উঠবে শিরোনামহীন। কনসার্টে যোগ দিতে ওই দিন সকালে কলকাতার উদ্দেশে ঢাকা ছাড়বেন দলের সদস্যরা। এমনটাই জানালেন শিরোনামহীনের প্রতিষ্ঠাতা সদস্য, গীতিকার, সুরকার ও বেইজ গিটারিস্ট জিয়াউর রহমান জিয়া। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘শিরোনামহীন প্রতিষ্ঠার পর এই প্রথম আমরা ভারতে পারফর্ম করতে যাচ্ছি। এটা নিঃসন্দেহে আমাদের এবং ভারতীয় শ্রোতা-দর্শকের জন্য বড় একটি সুযোগ। আশা করছি, সুন্দর একটি কনসার্টের অভিজ্ঞতা নিয়ে দেশে ফিরতে পারব।’ কনসার্টে শিরোনামহীন ‘হাসি মুখ’, ‘বন্ধ জানালা’, ‘পাখি’, ‘এই অবেলায়’, ‘পারফিউম’সহ ১৫টির মতো গান গাইবে।

সম্প্রতি শিরোনামহীন ব্যান্ডের নতুন গান ‘পারফিউম’ প্রকাশ হয়েছে তাদের নিজস্ব ইউটিউব চ্যানেলে। দলটির দাবি, এটি দেশের সবচেয়ে ব্যয়বহুল ভিডিও চিত্র। গানটির কথা ও সুর করেছেন জিয়াউর রহমান। ভিডিওর গল্প এবং পরিচালনাও করেছেন তিনি। এদিকে কিছুদিন আগে ২৫ বছর পূর্ণ করল বাংলাদেশের অন্যতম জনপ্রিয় এই ব্যান্ড দলটি। রজতজয়ন্তী উদযাপন উপলক্ষে গতকাল বৃহস্পতিবার বসুন্ধরা কনভেনশন হলে কনসার্টের কথা ছিল। সেটি বাতিল হয়েছে। ওই কনসার্টে ভারতের মুম্বাই সিম্ম্ফনি অর্কেস্ট্রার সঙ্গে যৌথভাবে পারফর্ম করার কথা ছিল দলটির। সবার শিডিউল মিলিয়ে এই কনসার্ট হবে আগামী ৮ সেপ্টেম্বর।

Leave A Reply

Your email address will not be published.