The news is by your side.

নুরের ওপর বারবার হামলার কারণ খতিয়ে দেখা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

0 340

 

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক ও অন্যান্যদের ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তার করা হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, তাঁর (নুরের) ওপর কেন বারবার হামলা করা হচ্ছে তা সরকার খতিয়ে দেখবে।

আজ মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে ওয়াসা ভবনে সোভিয়েত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হামলায় জড়িতদের গ্রেপ্তার করা হচ্ছে বলে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনেক দিন পর ছাত্র সংসদ নির্বাচন হয়েছে। সাধারণ শিক্ষার্থীরা ভোট দিয়ে নুরকে ভিপি নির্বাচিত করেছে। আমরা মনে করি ডাকসুকে ধরে রাখতে হবে। যাতে করে ভবিষ্যৎ রাজনীতিবিদ এখান থেকে উঠে আসতে পারে।

ভিপি নুরের ওপর এ পর্যন্ত ৯ বার হামলা করা হয়েছে। যদি প্রথম থেকে ব্যবস্থা নেয়া হতো তাহলে হামলার পুনরাবৃত্তি নাও হতে পারত সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ৯ বার না দুবার সেটি আমরা জানি না। কিন্তু আমার প্রশ্ন হলো তার ওপরে হামলা হবে কেন? আইনশৃঙ্খলা বাহিনী বিশ্ববিদ্যালয়ের ভেতরে ঢোকে না। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বা ভিসি যদি অনুমতি দেন তখনই তারা যায়। কাজেই আইনশৃঙ্খলা বাহিনীর চেয়ে সেখানে এ ধরনের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনই কার্যকর ভূমিকা রাখে।

মন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন এখন পর্যন্ত যতটুকু পদক্ষেপ নিয়েছে আমার মনে হয়  তাদের পদক্ষেপ সঠিক আছে। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি আমাদের সঠিক সময়ে সঠিক ব্যবস্থা নেয়ার অনুরোধ করে তা হলে আমরা সেটি নিতে পারব।

এর আগে ডাকসু ভিপি নুরের ওপর হামলার ঘটনায় সোমবার রাজধানীর শাহবাগ এলাকা থেকে মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাবি শাখার সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্যসহ ৩০-৩৫ জনকে আসামি করে একটি মামলা করা হয়েছে। সোমবার আল মামুন ও ইয়াসির আরাফাতকে আটক করে গোয়েন্দা পুলিশ।

 

Leave A Reply

Your email address will not be published.