The news is by your side.

নিবন্ধন ছাড়া স্পিডবোট চলতে দেওয়া যাবে না : খালিদ মাহমুদ চৌধুরী

0 258

 

 

নিবন্ধন ছাড়া স্পিডবোট চলতে দেওয়া যাবে না বলে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

বৃহস্পতিবার মন্ত্রণালয়ের সভাকক্ষে নৌপরিবহন অধিদপ্তরের প্রশাসনিক, আর্থিক ও উন্নয়নমূলক কার্যক্রম সংক্রান্ত বৈঠকে এ নির্দেশ দেন খালিদ মাহমুদ চৌধুরী।

স্পিডবোট নিবন্ধনের বিষয়ে গুরুত্বারোপ করে নৌ প্রতিমন্ত্রী বলেন, নিবন্ধন ছাড়া স্পিডবোট চলতে দেয়া যাবে না। এ বিষয়ে সরকার শক্ত অবস্থানে রয়েছে। তিনি বলেন, শিমুলিয়া-কাঁঠালবাড়িসহ বিভিন্ন রুটে অসংখ্য স্পিডবোট ঝুঁকিপূর্ণভাবে যাত্রী পারপার করে। তারা খুবই বেপরোয়া। এদের নিবন্ধন ও নিয়মকানুনের মধ্যে আনতে হবে।

নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর আবু জাফর মোঃ জালালউদ্দিন, সরকারি শিপিং অফিসের শিপিং মাস্টার মোঃ জাকির হোসেন চৌধুরী এবং নৌবাণিজ্য দপ্তরের প্রিন্সিপাল অফিসার ক্যাপ্টেন গিয়াসউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী পরে মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে অনলাইনে (ভার্চুয়াল) বাংলাদেশ মেরিন একাডেমী এবং ন্যাশনাল মেরিটাইম ইন্সটিটিউটের প্রশাসনিক, আর্থিক ও উন্নয়নমূলক কার্যক্রম সংক্রান্ত বৈঠকে সভাপতিত্ব করেন। মেরিন একাডেমির কমান্ডেন্ট সাজিদ হোসেন এবং ন্যাশনাল মেরিটাইম ইন্সটিটিউটের প্রিন্সিপাল ক্যাপ্টেন ফয়সাল আজিম অনলাইনে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন।

 

Leave A Reply

Your email address will not be published.