The news is by your side.

‘নটী বিনোদিনী’র বায়োপিক নিয়ে রুক্মিণীকে চ্যালেঞ্জ কঙ্গনার!

0 129

বাংলার কিংবদন্তি মঞ্চ অভিনেত্রী নটী বিনোদিনীকে নিয়ে নির্মিত হতে যাচ্ছে চলচ্চিত্র। গত মাসেই ‘নটী বিনোদিনী’র বায়োপিকের ঘোষণা করেছেন পরিচালক রামকমল মুখোপাধ্যায়। বিনোদিনী দাসীর চরিত্রে কলকাতার অভিনেত্রী রুক্মিণী মৈত্রর ফার্স্ট লুকও প্রকাশ করা হয়েছে। তবে এর মাঝেই চমকে দেওয়ার মতো তথ্য জানালেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত।

‘নটী বিনোদিনী’ হিসেবে এবার পর্দায় দেখা যাবে কঙ্গনাকে!

তবে টলিউডে রুক্মিণীর জায়গা দখল করছেন না তিনি, বরং বাংলা থিয়েটারের কালজয়ী ব্যক্তিত্ব নটী বিনোদিনীকে নিয়ে সম্পূর্ণ ভিন্ন একটি বায়োপিক তৈরি হচ্ছে বলিউডে। সেই সিনেমায় অভিনয় করবেন কঙ্গনা রানাওয়াত। একই চরিত্রে দুই ইন্ডাস্ট্রিতে দুই তারকার অভিনয় যেন একে অপরকে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার মতোই বিষয়!

যৌনপল্লীতে জন্ম বিনোদিনী দাসীর। মাত্র ১২ বছর বয়সে বাংলা থিয়েটারের জগতে পা দেন বিনোদিনী। সেই সময় রঙ্গমঞ্চে মেয়েদের কাজ করার চল ছিল না। মাত্র ১১ বছরের ক্যারিয়ারে বাংলা থিয়েটারের চিত্র বদলে দিয়েছিলেন নটী বিনোদিনী। হিন্দিতে ‘নটী বিনোদিনী’র বায়োপিক পরিচালনা করতে চলেছেন ‘মর্দানি’ খ্যাত পরিচালক প্রদীপ সরকার। কাহিনি লিখেছেন প্রকাশ কাপাডিয়া।

আনুষ্ঠানিক বিবৃতিতে কঙ্গনা জানিয়েছেন, ‘আমি প্রদীপ সরকার জি’র বড় ভক্ত। এই সুযোগ পেয়ে নিজেকে ধন্য মনে করছি। প্রকাশও কাপাডিয়া জি’র সঙ্গে প্রথমবার কাজ করতে চলেছে। আমি খুব উত্তেজিত এই অসাধারণ একটি যাত্রার অংশ হতে পেরে। ‘

মঞ্চে প্রমীলা, সীতা, দ্রৌপদী, রাধা, মতিবিবি, কপালকুণ্ডলার থেকে শ্রীচৈতন্য- একাধিক ঐতিহাসিক কিংবা সাহিত্য ও পুরাণনির্ভর চরিত্র তুলে ধরছেন নটী বিনোদিনী। নিজের আত্মজীবনীও লিখে গেছেন তিনি।

 

 

 

 

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.