The news is by your side.

দ্বিতীয় মেয়াদে আইসিসির চেয়ারম্যান নির্বাচিত গ্রেগ বার্কলে

0 25

বিনা প্রতিদ্বন্দ্বিতায় আরও দুই বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন গ্রেগ বার্কলে।

আইসিসির চেয়ারম্যান পদে বার্কলের একমাত্র প্রতিদ্বন্দ্বী ছিলেন জিম্বাবুয়ে ক্রিকেটের (জেডসি) চেয়ারম্যান তাভেংওয়া মুকুহলানি। তবে শনিবার মুকুহলানি নিজের নাম প্রত্যাহার করে নেন। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যানের দায়িত্ব পান বার্কলে।

নির্বাচিত ঘোষণা করার জন্য কেবলমাত্র একটি সাধারণ সংখ্যাগরিষ্ঠতা প্রয়োজন ছিল। ১৭ সদস্যের বোর্ডে এক ডজনেরও বেশি পরিচালকের সমর্থন পেয়েছিল কিউইদের সাবেক বোর্ড প্রধান।

পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর বার্কলে জানান, ‘গত দুই বছরে আমরা আমাদের বৈশ্বিক প্রবৃদ্ধির কৌশল চালু করার মাধ্যমে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছি। তা আমাদের খেলাধুলার জন্য একটি সফল এবং নিশ্চিত ভবিষ্যৎ গড়ে তোলার জন্য সুস্পষ্ট দিকনির্দেশনা প্রদান করে।’

তিনি আরও বলেন, ‘ক্রিকেটে জড়িত হওয়ার জন্য একটি গুরুত্বপূর্ণ সময় এটি এবং আমি সেটার অপেক্ষায় আছি। বর্তমানে আমাদের খেলাকে শক্তিশালী করার জন্য আমাদের সদস্যদের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ চালিয়ে যাওয়া এবং সেই সাথে এটিকে আরও বাড়াতে চাই যেন পুরো বিশ্ব ক্রিকেটকে আরও ভালোভাবে উপভোগ করতে পারে।’

শশাঙ্ক মনোহর পদত্যাগ করার পর ২০২০ সালে আইসিসির দ্বিতীয় স্বতন্ত্র চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন বার্কলে। পেশায় আইনজীবী বার্কলে ২০১২ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত কিউই ক্রিকেট বোর্ড এনজেডসি’র দায়িত্ব পালন করেন। ২০১৫ সালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে হওয়া ওয়ানডে বিশ্বকাপে পরিচালকের দায়িত্ব পালন করেন তিনি।

 

 

Leave A Reply

Your email address will not be published.