The news is by your side.

চীনে একের পর এক গুম ধনী ব্যবসায়ী, সর্বশেষ বাও ফ্যান

0 85

চীনের সুপরিচিত বিলিওনেয়ার ব্যাংকার বাও ফ্যান নিখোঁজ হয়েছে বলে তার কোম্পানি জানিয়েছে। চায়না রেনেসাঁ হোল্ডিংসের প্রধান নির্বাহী বাও ফ্যানের সাথে গত ক’দিন ধরে যোগাযোগ করা যাচ্ছে না বলে তার কোম্পানি বৃহস্পতিবার এক ঘোষণায় বলেছে।

চীনের প্রযুক্তি-খাতের বিনিয়োগে বাও একজন শীর্ষস্থানীয় ব্রোকার যার ক্লায়েন্টদের মধ্যে রয়েছে শীর্ষস্থানীয় প্রযুক্তি কোম্পানি ডিডি এবং মেইটুয়ান।

চায়না রেনেসাঁ হোল্ডিংসের এই ঘোষণার পর অর্থ ও প্রযুক্তি-খাতে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে বেইজিং সরকারের সম্ভাব্য ক্র্যাকডাউনের উদ্বেগকে নতুন করে বাড়িয়ে দিয়েছে।

‘বাও-এর অনুপস্থিতির সাথে ব্যবসা কিংবা এই গ্রুপের তৎপরতার সাথে সম্পর্ক থাকতে পারে’ এমন কোন তথ্য কোম্পানির পরিচালনা বোর্ডের জানা নেই বলে ঘোষণায় উল্লেখ করা হয়।

বাও কতদিন ধরে নিখোঁজ সে ব্যাপারে কোম্পানিটি নির্দিষ্ট করে কিছু বলেনি। তবে চীনা বার্তা সংস্থা কাইক্সিন সূত্রের বরাত দিয়ে খবর দিয়েছে যে কর্মচারীরা গত দু’দিন ধরে তার সাথে যোগাযোগ করতে পারেনি।

যুক্তরাষ্ট্রের ব্যবসা-বাণিজ্য বিষয়ক পত্রিকা ফোর্বস ম্যাগাজিনের খবর অনুযায়ী, চীনা কমিউনিস্ট পার্টির সাথে বিরোধের জেরে গত ক’বছরে অন্তত ছয় জন বিলিওনেয়ার কিছু সময়ের জন্য নিখোঁজ হয়েছেন।

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.