The news is by your side.

চাঁদ হয়ে এলেন জেমস: নগরবাউলের নতুন গান ‘আই লাভ ইউ’

0 63

 

 

কথা রেখেছেন জেমস, দিনের আলো নিভতেই চাঁদ হয়ে ফিরে এলেন চাঁদরাতে। টানা ১২ বছর পর সোমবার ঠিক সন্ধ্যা সাতটায় অন্তর্জালে উন্মুক্ত হলো নগরবাউলের নতুন গান ‌‘আই লাভ ইউ’।

আগেই কথা দিয়েছিলেন, তার এই গান মাঠে-ময়দানের বন্ধুদের জন্য উৎসর্গ করা। ভিডিওতে সেই চিত্র স্পষ্ট; মাঠে-ময়দানে নানা বয়স-পেশা-শ্রেণির বন্ধুদের চারপাশে জেমস ঘুরে বেড়াচ্ছেন গিটার হাতে। অনুভব করছেন তাদের প্রতি ভালোবাসার টান। মঞ্চে উঠে দ্ব্যর্থহীন কণ্ঠে সেই বন্ধুদের উদ্দেশে বলছেন- ‘আই লাভ ইউ’। বোঝাতে চেয়েছেন- মঞ্চ আর মাঠের মধ্যে সাম্যবাদের অসাধারণ এক গল্প।

গানটি যৌথভাবে লিখেছেন জেমস ও বিশু। সুর-সংগীত যথারীতি জেমস। নান্দনিক ভিডিওটি নির্মাণ করেছেন শাহরিয়ার পলক।

গানের কথাগুলো এমন, ও বন্ধু তোরাই আমার জান/ তোরাই আমার গান/ তোদের ছাড়া বন্ধু আর/ গাইতে চায় না প্রাণ/ মঞ্চে আমি আর মাঠে তুমি/ একই সুরে বাঁধা আছি/ একই পথের পথিক মোরা/ একই পথে চলি/ আই লাভ ইউ আই লাভ ইউ আই লাভ ইউ…।

গানটির কথা ও দৃশ্য দেখলে যেকোনও গানপ্রেমী ভিজবেন ভরা জোছনায়। মনে হবে, এটি শুধু গান নয়- অটোবায়োগ্রাফি। যে গানের মধ্য দিয়ে মৃদুভাষী এই কিংবদন্তি শোনাতে চেয়েছেন- সকল মানুষের প্রতি তার নিখাদ ভালোবাসার গল্পটা। গানের দৃশ্যে প্রকাশ করেছেন তার পুরনো ছবি ও অ্যালবাম প্রচ্ছদগুলো। যে গানগুলোর মধ্য দিয়ে তিনি আজ এই পর্যন্ত।

‘আই লাভ ইউ’ প্রকাশ করার মধ্য দিয়ে অভিষেক হলো নতুন প্রযোজনা প্রতিষ্ঠান বসুন্ধরা ডিজিটাল।

 

Leave A Reply

Your email address will not be published.