The news is by your side.

খালেদা জিয়ার অবস্থা সংকটাপন্ন : মির্জা ফখরুল

0 267

 

 

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবস্থা সংকটাপন্ন বলে উল্লেখ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, খালেদা জিয়ার সুস্থ অবস্থায় ফিরে না আসার সম্ভাবনা দেখা দিয়েছে। তিনি বলেন, জামিন পেলে নিজের ইচ্ছে অনুযায়ী খালেদা জিয়া চিকিৎসা করাবেন।

আজ রোববার সকালে শেরেবাংলা নগরে জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির নেতা-কর্মীদের নিয়ে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর পর মির্জা ফখরুল এসব কথা বলেন।

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া এ বছরের এপ্রিল মাস থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন। তাঁর দল ও পরিবার বরাবারই বলে আসছে খালেদা জিয়ার শরীর দিন দিন খারাপ হয়ে যাচ্ছে। মির্জা ফখরুল এ বিষয়ে আজ বলেন, ‘দেশনেত্রীর স্বাস্থ্য অত্যন্ত সঙিন, অত্যন্ত সংকটাপন্ন। খারাপ বললে হবে না- এটা হচ্ছে সংকটাপন্ন। অর্থাৎ জীবনের হুমকি দেখা দিয়েছে এখন এবং তিনি সুস্থ অবস্থায় ফিরে না আসার সম্ভাবনা দেখা দিয়েছে।’ তিনি অভিযোগ করে বলেন, সরকার ইচ্ছাকৃতভাবে তাকে জামিন দিচ্ছে না এবং এর পেছনে সরকারের দুরভিসন্ধি রয়েছে।

মির্জা ফখরুল বলেন, কারাগারে যাওয়ার সময়ে খালেদা জিয়া সুস্থ ছিলেন। এখন তিনি বিছানা থেকে উঠতে পারেন না, নিজের খাবার খেতে পারেন না, তিনি হাঁটতে পারেন না। বিএসএমএমইউতে তাঁর সঠিক চিকিৎসা হবে না বলে জানান বিএনপি মহাসচিব।

গত শুক্রবার খালেদাকে তাঁর পরিবারের কয়েকজন দেখে আসেন। সেদিন তাঁর বোন সেলিমা ইসলাম খালেদার শারীরিক অবস্থা খারাপ বলে সাংবাদিকদের জানিয়েছিলেন। তিনি জানান, জামিন হলে তাকে বিদেশে নিয়ে চিকিৎসাও করাবেন। এর আগে বিএনপির সাংসদরা দেখে এসে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা করানোর কথা বলেছিলেন। এ প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ‘তিনি (খালেদা জিয়া) জামিন নিয়ে তাঁর ইচ্ছামতো, যেখানে তিনি ভালো মনে করবেন, সেখানে চিকিৎসা করাবেন।’

 

 

 

Leave A Reply

Your email address will not be published.