The news is by your side.

কোয়ারেন্টাইনের প্রস্তুতি নিতে ইজতেমা মাঠ সেনাবাহিনীর কাছে হস্তান্তর: স্বাস্থ্যমন্ত্রী

0 674

 

করোনাভাইরাসের কারণে কোয়ারেন্টাইন ও প্রয়োজনীয় চিকিৎসার কাজে ব্যবহারে প্রয়োজনীয় প্রস্তুতি নিতে টঙ্গীর বিশ্ব ইজতেমার মাঠ সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে। এরই মধ্যে তারা মাঠটির নিয়ন্ত্রণ নিতে শুরু করেছে।

বৃহস্পতিবার সচিবালয়ে করোনাভাইরাস প্রতিরোধের প্রস্তুতি বিষয় জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মন্ত্রী বলেন, কুয়েত মৈত্রী হাসপাতালকে এই রোগের চিকিৎসার জন্য ব্যবহার করা হচ্ছে। এ ছাড়া আরও অনেক হাসপাতাল চিহ্নিত করা হয়েছে। যেখানে প্রায় দুই হাজার শয্যার ব্যবস্থা করা যাবে। এরপরও আরও বড় জায়গার প্রয়োজন হলে সেই ব্যবস্থাও করা হচ্ছে। সেজন্যই বিশ্ব ইজতেমার জায়গাটি সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে।

জাহিদ মালেক আরও বলেন, কোনো এলাকায় যদি পরিস্থিতির অবনতি ঘটে তাহলে প্রয়োজনে ওই এলাকাকে লকডাউন করা হবে। মন্ত্রী জানান, এখন পর্যন্ত বাংলাদেশে যে ১৭ জন করোনায় আক্রান্ত বলে চিহ্নিত হয়েছেন, তাদের বেশির ভাগের বাড়ি মাদারীপুর ও ফরিদপুর জেলায়। এ তথ্য জানাতে গিয়ে মন্ত্রী মাদারীপুরের শিবচর উপজেলার কথা আলাদাভাবে উল্লেখ করেন।

মন্ত্রী জানান, করোনা রোধের প্রস্তুতি হিসেবে স্বাস্থ্য বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। এ ছাড়া সারা দেশে পাঁচ হাজারের বেশি মানুষকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.