The news is by your side.

উহান থেকে দিল্লিতে পৌঁছেছেন ২৩ বাংলাদেশি

0 496

 

করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনের হুবেই প্রদেশের উহান শহরে আটকে পড়া ২৩ বাংলাদেশিকে ভারতের রাজধানী দিল্লিতে আনা হয়েছে। বৃহস্পতিবার ভারতীয় বিমানের একটি বিশেষ ফ্লাইটে করে তাদেরকে চীন থেকে দিল্লিতে আনা হয়। এমনটি নিশ্চিত করেছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ভারতীয় বিমানের ওই বিশেষ ফ্লাইটে ৭৬ জন ভারতীয় নাগরিককে আনা হয়েছে। পাশাপাশি বাংলাদেশ, মিয়ানমার, চীন, দক্ষিণ আফ্রিকা , যুক্তরাষ্ট্র, মাদাগাস্কারের ৩৬ জন নাগরিককেও ফিরিয়ে আনা হয়েছে। উহান ফেরত ১১২ জনকে দিল্লিতে কোয়ারেনটাইনে (পৃথক করে রাখা) রাখা হবে বলে ভারতীয় সরকারের পক্ষ থেকে বলা হয়েছে।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে করোনাভাইরারেস প্রথম সংক্রমণ ধরা পড়ে। এরপর তা ছড়িয়ে পড়েছে প্রায় ৪০টি দেশে। বিশ্বে করোনায় আক্রন্তের সংখ্যা ৮০ হাজার ছাড়িয়েছে; মৃত্যু হয়েছে ২৭শ’র বেশি মানুষের।

করোনাভাইরাসের আতঙ্কের মধ্যে গত ১ ফেব্রুয়ারি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে করে ৩১৪ বাংলাদেশিকে উহান থেকে ফিরিয়ে আনা হয়। পরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হজ ক্যাম্পে নিয়ে গিয়ে ১৪ দিনের জন্য কোয়েরান্টাইনে রেখে তাদের বাড়ি যাওয়ার অনুমতি দেয় কর্তৃপক্ষ।

Leave A Reply

Your email address will not be published.