The news is by your side.

অসুস্থ সোহেল রানা, নেয়া হচ্ছে সিঙ্গাপুরে

0 47

 

বরেণ্য চলচ্চিত্র অভিনেতা, পরিচালক ও প্রযোজক মুক্তিযোদ্ধা মাসুদ পারভেজ সোহেল রানার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তার চিকিৎসার জন্য নেওয়া হচ্ছে দেশের বাইরে। মূলত চোখের চিকিৎসার জন্য রোববার (৩০ অক্টোবর) সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হচ্ছে তাকে।

বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন সোহেল রানার ছেলে মাশরুর পারভেজ। তিনি বলেন, বাবার বাঁ চোখে ছানির সমস্যার চিকিৎসা করানো হয়েছিল দেশে। কিন্তু চিকিৎসার পর চোখটির অবস্থা আরও খারাপ হয়। বাবার ডান চোখেও ছানির সমস্যা ছিল। সেটার অপারেশন দেশের বাইরে করিয়েছিলাম এবং সেই চোখটি ভালো আছে।

সোহেল রানার পারিবারিক নাম মাসুদ পারভেজ। চলচ্চিত্রে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করে ‘সোহেল রানা’ নামে পরিচিত হন তিনি। ১৯৭২ সালে মাসুদ পারভেজ নামে চলচ্চিত্র প্রযোজনা করেন।

বাংলাদেশের প্রথম পূর্ণাঙ্গ মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ সিনেমার প্রযোজক হিসেবে চলচ্চিত্র জগতে প্রবেশ করেন তিনি। এটি পরিচালনা করেন চাষী নজরুল ইসলাম।

১৯৭৩ সালে কাজী আনোয়ার হোসেনের‘মাসুদ রানা’র একটি গল্প অবলম্বনে ‘মাসুদ রানা’র নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন এবং একই সিনেমার মাধ্যমে তিনি মাসুদ পারভেজ নামে পরিচালক হিসেবেও যাত্রা শুরু করেন। এরপর অসংখ্য সিনেমা তিনি উপহার দিয়েছেন। দীর্ঘ চলচ্চিত্র জীবনে সোহেল রানা তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন।

Leave A Reply

Your email address will not be published.