The news is by your side.

বিএনপি জনগণের কষ্টকে পুঁজি করে রাজনীতি করছে: ওবায়দুল কাদের

0 176

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরিণামদর্শী বিএনপি নেতারা বৈশ্বিক সংকটের বাস্তবতা অনুধাবন না করেই গলার জোরে কথা বলছেন। জনগণের কষ্টকে পুঁজি করে রাজনীতি করার অপচেষ্টা করছেন।

শুক্রবার (১৪ অক্টোবর) ‘আন্দোলনে এই সরকারের পতন হবে’ বিএনপি মহাসচিবের এই বক্তব্যকে ভিত্তিহীন, আজগুবি ও রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত উল্লেখ করে ওবায়দুল কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সরকার পতনের যে অলীক স্বপ্ন বিএনপি নেতারা দেখছেন ও কর্মীদের দেখাচ্ছেন, তা বাস্তবে কখনো ঘটবে না। জনগণ যতদিন চাইবে, শেখ হাসিনা সরকার ততদিন ক্ষমতায় থাকবে। বিএনপি নেতাদের কথায় সরকারের পতন হবে না।

তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে সৃষ্ট সংকট বিশ্বব্যাপী। বিশ্বের সব দেশই এটা মোকাবিলা করছে। আগামীতে তা গভীরতর হলে সেটা কীভাবে মোকাবিলা করা হবে, সেই দিশা খোঁজা হচ্ছে। বিএনপি মহাসচিবের কাছে প্রশ্ন- বিশ্বের সব দেশের প্রধানমন্ত্রীই কী তাহলে পদত্যাগ করবেন?

সেতুমন্ত্রী আরও বলেন, আগামী বছর থেকে বিশ্বমন্দার আশঙ্কা করছে বিশ্বব্যাংক। বাংলাদেশ বিচ্ছিন্ন কোনও দ্বীপ নয়। বিশ্বব্যাপী এ সংকট আমাদের সৃষ্ট না হলেও প্রভাব এদেশের ওপর পড়েছে। আগামী বছর থেকে বিশ্বমন্দার আশঙ্কা করছে বিশ্বব্যাংক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূরদর্শী বলেই আগাম সতর্কতামূলক ব্যবস্থা নিতে বলেছেন। বেশি খাদ্য উৎপাদনের কথা বলেছেন তিনি।

 

 

 

Leave A Reply

Your email address will not be published.