The news is by your side.

মালয়েশিয়াকে গুড়িয়ে বড় জয় বাঘিনীদের

0 176

 

নারী এশিয়া কাপে নিজেদের তৃতীয় ম্যাচে মালয়েশিয়াকে গুড়িয়ে দিয়ে বড় জয় পেয়েছে বাংলাদেশ। এদিন টাইগ্রেস বোলারদের সামনে মাত্র ৪১ রানে গুড়িয়ে গেছে মালয়েশিয়ার নারীরা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ব্যাটিংয়ে নেমে অধিনায়ক জ্যোতি এবং মুর্শিদা খাতুনের ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১২৯ রানের সংগ্রহ দাঁড় করায়।

লক্ষ্য তাড়া করতে নেমে টাইগ্রেস বোলারদের বোলিং তোপে মাত্র ৪১ রানে গুড়িয়ে যায় মালয়েশিয়া। ফলে ৮৮ রানের বড় জয় পায় স্বাগতিকরা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরুতে ব্যাট করতে নেমে প্রথম বলেই উইকেট হারায় টাইগ্রেসরা। এরপর ৩৪ রানের জুটি গড়ে পরিস্থিতি সামাল দেন মুর্শিদা ও ফারজানা হক। ২০ বলে ১০ রান করে সাজঘরে ফেরেন ফারজানা। এরপর ৮৭ রানের জুটি গড়েন জ্যোতি ও মুর্শিদা। ফেরার আগে ৩৪ বলে ৫৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি জ্যোতি। পরের বলেই ফেরেন অর্ধশতক হাঁকানো মুর্শিদা। ৫৪ বলে ৫৬ রান করেন তিনি। মালেশিয়ার পক্ষে ১ উইকেট করে নেন শাশা আজমি, মাহিরাহ ইজ্জতি ঈসমাইল ও উইনিফ্রেড দুরাইসাঙ্গাম।

জবাব দিতে নেমে মালয়েশিয়া ষষ্ঠ ওভারে বাঁ-হাতি মিডিয়াম পেসার ফারিহা তৃষ্ণার তোপে পড়ে। তিনি ওভারের দ্বিতীয় বলে ওপেনার উইনফ্রেড দুরাইসিংহাম, তৃতীয় বলে মাস এলিসা এবং চতুর্থ বলে মাহিরাহ ইজ্জতি ইসমাইলকে আউট করেন। টি-২০ ফরম্যাটে ফারিহা দেশের দ্বিতীয় বোলার হিসেবে হ্যাটট্রিক করেছেন।

এই হ্যাটট্রিকের পর আর ঘুরে দাঁড়াতে পারেনি মালেশিয়া। কোনো ব্যাটারই ছুঁতে পারেননি দুই অঙ্কের ঘর। ২২ বলে ৯ রান করেন ইলশা হান্টার, সমান রান করতে ১২ বল খেলেন নূর আরিয়ান্না। নিজের চার ওভারে ১২ রান দিয়ে ৩ উইকেট নেন ফারিহা। এছাড়াও বাংলাদেশের পক্ষে ২ উইকেট করে নেন ফাহিমা, সানজিদা আক্তার মেঘলা ও রুমানা আহমেদ।

এই ম্যাচে প্লেয়ার অব দ্য ম্যাচ হয়েছেন ব্যাট হাতে ৩৪ বলে ৫৩ রান করা নিগার সুলতানা জ্যোতি।

Leave A Reply

Your email address will not be published.