The news is by your side.

৩৯ পেরোলেও  ক্লান্তির ছাপ,  ওয়ার্কআউ মাধ্যমে ধরে রেখেছেন জিরো ফিগার ক্যাটরিনা

0 129

বর্ষীয়ান বলিউড তারকারাও প্রতিনিয়ত ওয়ার্কআউটের মাধ্যমে নিজেদের ফিট রাখেন। ক্যাটরিনা কাইফ যখন প্রথমবার বলিউডে এসেছিলেন, তখন মডেল হিসাবে তিনি স্লিম ও ট্রিম হলেও তাঁর ফিগারের গড়ন সঠিক ছিল না। তবে ফিগার কারেকশনের ক্ষেত্রে তাঁকে সলমান খান গাইড করেছিলেন। সলমানের ছত্রছায়া সরে গেলেও ক্যাটরিনা কিন্তু বলিউডে নিজের স্থান ধরে রেখেছেন। বর্তমানে তাঁর ফিটনেস রীতিমত ঈর্ষণীয়।

ডায়েট অনুসরণ করেন না ক্যাটরিনা। তিনি বাড়ির খাবার খেতে পছন্দ করেন। শুটিংয়েও বাড়ির খাবার নিয়ে যান তিনি। ওয়ার্কআউটের মাধ্যমেই নিজেকে ফিট রেখেছেন ক্যাটরিনা। ওয়ার্কআউটের মধ্যে রোপ ট্রেনিং তাঁর বিশেষ পছন্দের। রোপ ট্রেনিং ফিগার টোনিং-এ সাহায্য করে। পাশাপাশি শরীরের পেশীকে শক্তিশালী করে তোলে। ক্যাটরিনার রোপ ট্রেনিং-এর সময় হল সকালে। এছাড়াও সকালে রোপ ট্রেনিং ছাড়াও শীর্ষাসন, চক্রাসন ও মলাসন করেন ক্যাটরিনা। যোগাসনের মাধ্যমে দূর হয় মানসিক ক্লান্তি। শরীরের নমনীয়তা বাড়ে।

ক্যাটরিনার ওয়ার্কআউটের একটি দিন বরাদ্দ থাকে তাঁর পায়ের জন্য। পায়ের পেশির জোর বাড়াতে, মেদ ঝরাতে ও পিঠের ব্যথা কমাতে এদিন বিশেষ কয়েকটি ওয়ার্কআউট করেন তিনি। এছাড়াও ক্যাটরিনার পছন্দ পার্টনার ওয়ার্কআউট। ওয়েট ট্রেনিং-এর জন্য জিম ট্রেনার-এর সাহায্য নেন তিনি।

নাচের কোরিওগ্রাফির সময় পরিশ্রমের ফলেও ক্যাটরিনার শরীরের ক্যালরি অনেকটাই ঝরে যায়।

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.