The news is by your side.

২৫ জানুয়ারি মহানগর ও জেলায় সমাবেশ বিএনপির

0 99

যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। নতুন কর্মসূচি অনুযায়ী, আগামী ২৫ জানুয়ারি দেশের সকল মহানগর ও জেলায় সমাবেশ করবে দলটি।

আজ সোমবার রাজধানীর নয়াপল্টনে মিছিল পূর্ব সমাবেশ থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এ কর্মসূচি ঘোষণা করেন।

১০ দফা দাবি আদায় ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঢাকা মহানগর বিএনপির উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এতে দলের জ্যেষ্ঠ নেতারাও বক্তব্য দেন। সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান।

সমাবেশ শুরু হওয়ার আগেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিএনপি নেতাকর্মীরা কর্মসূচিতে অংশ নিতে শুরু করেন। অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা পৃথক পৃথক ব্যানার নিয়ে নয়াপল্টনের সামনের সড়কে অবস্থান নেন।

সমাবেশে অংশ নিতে আসা নেতাকর্মীদের জন্য ফকিরাপুল মোড় থেকে কাকরাইলের নাইটিংগেল মোড় পর্যন্ত রাস্তার একপাশে প্লাস্টিকের চাটাই বেছানো হয়। নেতাকর্মীদের হাতে বিদ্যুতের দাম কমানো, তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠাসহ বিভিন্ন দাবি সংবলিত ব্যানার-ফেস্টুন দেখা যায়।

এদিকে বেলা ২টা থেকে ফকিরাপুল থেকে নাইটিঙ্গেল মোড় পর্যন্ত দুই পাশের সড়ক হয়ে যানচলাচল বন্ধ করে দেওয়া হয়। সমাবেশ শেষে খন্দকার মোশাররফের নেতৃত্বে বিকেল সোয়া ৪টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়।

 

Leave A Reply

Your email address will not be published.