The news is by your side.

২৪ ঘণ্টায় দেশে নতুন ১৭৬ ডেঙ্গু রোগী শনাক্ত

0 157

দেশে ডেঙ্গু রোগীর সংখ্যা ওঠানামা করছে। গত কয়েকদিন এই সংখ্যা বেশ ওঠানামা করেছে। দেশে গত ২৪ ঘণ্টায় ১৭৬ জন নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। গতকাল এ সংখ্যা ছিল ১৩১ জন। অর্থাৎ, এক দিনের ব্যবধানে নতুন রোগী বেড়েছে ৪৫ জন। তবে, এ সময়ে নতুন কারও মৃত্যু হয়নি।

এর আগের দিন গত গতকাল শুক্রবার এ সংখ্যা ছিল ৬৮ জন। তবে, গত বৃহস্পতিবার নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল ১৮০ জন। তার আগের দিন গত বুধবার নতুন রোগী ছিল ১৬৫ জন।

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

নতুন ১৭৬ জন রোগীর মধ্যে ১৪৪ জন ঢাকার ও ৩২ জন ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা সর্বমোট ৬১৩ জনের মধ্যে ৫০৭ জনই ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে। আর ঢাকার বাইরে রয়েছে সর্বমোট ১০৬ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন পাঁচ হাজার ৪৯২ জন। এর মধ্যে ঢাকায় চার হাজার ৫৪৩ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলায় সর্বমোট রোগী ভর্তি হয়েছে ৯৪৯ জন।

এ ছাড়া, সর্বমোট ডেঙ্গু আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে চার হাজার ৮৬০ জন। তাদের মধ্যে ঢাকায় সুস্থ রোগীর সংখ্যা চার হাজার ২৭ জন এবং ঢাকার বাইরে ছাড়প্রাপ্ত রোগী ৮৩৩ জন।

এ বছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৯ জনের মৃত্যু হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.