The news is by your side.

১৭ আগস্ট থেকে শুরু হতে পারে এইচএসসি ও সমমানের পরীক্ষা

0 77

 

আগামী ১৭ আগস্ট থেকে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হতে পারে। এ লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয়ে একটি প্রস্তাবনা পাঠিয়েছে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটি। শিক্ষা মন্ত্রণালয় সম্মতি দিলে ১৭ আগস্ট শুরু হবে পরীক্ষা।

রোববার  বিষয়টি নিশ্চিত করেছেন আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকার চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

তিনি বলেন, ‘চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা ১৭ আগস্ট থেকে শুরু করার বিষয়ে আমরা একটি প্রস্তাবনা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছি। মন্ত্রণালয় সম্মতি দিলে ১৭ আগস্ট থেকেই পরীক্ষা শুরু হবে।’

বিকল্প কোনো তারিখ প্রস্তাব করা হয়েছে কি না এমন প্রশ্নে তিনি বলেন, আমরা শুধু ১৭ আগস্ট পরীক্ষা শুরুর প্রস্তাবনা পাঠিয়েছি। তবে শিক্ষা মন্ত্রণালয় চাইলে অন্য কোনোদিন থেকেও পরীক্ষা শুরু করতে পারে।

কোভিড ও বন্যাসহ নানা কারণে শিক্ষাপঞ্জিতে পরিবর্তন আসায় গত কয়েক বছর ধরেই এইচএসসি ও সমমানের পরীক্ষা এপ্রিলের পরিবর্তে কয়েকমাস দেরিতে অনুষ্ঠিত হচ্ছে। তবে আগামী বছর থেকে নির্ধারিত সময়ে এসএসসি ও এইচএসসি পরীক্ষা শুরুর চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

Leave A Reply

Your email address will not be published.