The news is by your side.

হৃদয় ভাঙার গল্প নিয়ে বড় পর্দায় আসছেন টেলর সুইফট

0 180

 

 

টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে  ‘অল টু ওয়েল: দ্য শর্ট ফিল্ম’ নিয়ে ভক্তদের সামনে এলেন সঙ্গীতশিল্পী টেলর সুইফট। এ বার তিনি পরিচালকের ভূমিকায়। জানালেন, ভবিষ্যতে পূর্ণদৈর্ঘ্যের ছবি পরিচালনা করার কথা ভাবছেন তিনি।

চলচ্চিত্র উৎসবের সন্ধ্যায় এক বিশেষ আলোচনাসভার আয়োজন হয়েছিল টেলরের ছবি নির্মাণের পদ্ধতি নিয়েই। স্বল্পদৈর্ঘ্যের ছবির চিত্রনাট্য লিখেছেন টেলর নিজেই। পরিচালনা, প্রযোজনাতেও তিনি। শুধু তা-ই নয়, ছবিতে নিজের উপস্থিতিও রেখেছেন।

সঞ্চালক ক্যামেরন বেইলি জিজ্ঞাসা করেছিলেন, টেলর কি এ বার পূর্ণদৈর্ঘ্যের ছবি তৈরি করতে আগ্রহী হবেন?

নব্য পরিচালক জবাবে জানান, যদি তেমন গল্প হয়, কেন নয়! টেলরের কথায়, “আমি ধীরে ধীরে এগোতে চাই। তবে মনে করি এমন একটা জায়গায় এখন আমি পৌঁছতে পেরেছি যে, এতটা সাবধানী না হয়ে আর একটু বড়সড় পদক্ষেপ করতেই পারি। আর সেটা অবশ্যই একটা পূর্ণদৈর্ঘ্যের ছবি তৈরি করা। আমি আমার মতো করে গল্প বলতে ভালবাসি। তাই ভাল সুযোগের অপেক্ষা মাত্র।”

টেলর আরও জানান, তিনি মানুষের আবেগ সম্পর্কে মানুষের গল্প বলতে চান। অ্যাকশন দৃশ্য পরিচালনা করার কথা অবশ্যই এখনই ভাবতে পারেন না। তবে কোনও দিন তেমন কিছু হলে সেটা মন্দ হবে না। পাশাপাশি এ-ও জানালেন যে, সারা ক্ষণ তিনি হৃদয় ভাঙার গল্পে নিজেকে আটকে রাখতে চান না। কারণ কম বয়সে এমন অভিজ্ঞতা খুবই বেদনাদায়ক। সে সামলে উঠতে কাউকে হয়তো লেখক হয়ে গল্প লিখতে হয়। সেই ধরনের গল্প বলার পালা টেলরের শেষ।

‘অল টু ওয়েল’ তৈরির অনুপ্রেরণা প্রসঙ্গেও কথা বলেন গায়িকা। তাঁর কথায়, “৭০ এর দশকে আমরা যখন রোম্যান্টিক ছবিগুলো দেখতে শুরু করেছি, সেখানে দুটি চরিত্র এত সুন্দর ভাবে, ঘনিষ্ঠ ভাবে একসঙ্গে বোনা হত! যেমন ধরুন ‘দ্য ওয়ে উই ওয়্যার’, ‘লভ স্টোরি’, ‘ক্রেমার ভার্সেস ক্রেমার।’ এই ছবিগুলোকে ভালবেসে ফেলেছি। পেটের মধ্যে যেমন আবেগ গুড়গুড়িয়ে ওঠে, সেই একই অভিজ্ঞতা মানুষকে দিতে চাই।”

১০ বছর সময় লেগেছে ছবিটি তৈরি করতে। সেই সঙ্গে গানটাও। ‘অল টু ওয়েল (টেলরের সংস্করণ)’ নভেম্বর ২০২১-এ প্রকাশিত হয়েছিল।

‘অল টু ওয়েল’-এর জন্য পুরস্কার জেতার পর, টেলর ঘোষণা করেছিলেন, তাঁর পরবর্তী গানের অ্যালবাম ‘মিডনাইটস’ আসছে। ১৩টি বিনিদ্র রাতের কাহিনি গাঁথা হয়ে রয়েছে সেই মধ্যরাতের গানে, যার জন্য অপেক্ষার প্রহর গুনছেন অনুরাগীরা। আগামী ২১ অক্টোবর প্রকাশিত হবে সেই অ্যালবাম।

 

Leave A Reply

Your email address will not be published.