The news is by your side.

হাজার ম্যাচের মাইলফলকের সামনে মেসি

0 121

 

প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে অপ্রত্যাশিত হারের পরও আর্জেন্টিনাকে যেন একাই তেনে তুলেছেন অধিনায়ক লিঅনেল মেসি। ইতোমধ্যেই বিশ্বকাপের তিন ম্যাচ খেলে করে ফেলেছেন কয়েকটি রেকর্ড। আজ নক-আউটে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগে মেসির জন্য অপেক্ষা করছে আরও এক মাইলফলক। এশিয়ার এই দলটির বিপক্ষে আজ আর্জেন্টাইন অধিনায়ক মেসি মাঠে নামলেই স্পর্শ করবেন তার ক্যারিয়ারের হাজারতম ম্যাচ।

হাজারতম ম্যাচ খেলতে নামার আগে মেসি রয়েছে দুর্দান্ত ফর্মে। নিজের হাজারতম ম্যাচকে নিশ্চয় স্মরণীয় করে রাখাতে চাইবেন আর্জেন্টাইন অধিনায়ক।

এক হাজারি ক্লাবের সদস্য হওয়ার পথে আর্জেন্টিনার জার্সি গায়ে মেসি মাঠে নেমেছেন ১৬৮ ম্যাচে। আজকের ম্যাচটি হতে চলেছে ১৬৯তম ম্যাচ। মেসি সবচেয়ে বেশি বেশি ৭৭৮টি ম্যাচ খেলেছেন সাবেক ক্লাব বার্সেলোনার হয়ে, আর বর্তমান ক্লাব পিএসজির হয়ে খেলেছেন ৫৩ ম্যাচ।

আর্জেন্টাইন জার্সিতে সর্বোচ্চ ম্যাচের কীর্তি গড়া মেসি আজ অবশ্য আরেকটি মাইলফলকও ছুঁয়ে ফেলতে পারেন আজ। পেশাদার ক্যারিয়ারে তার গোলসংখ্যা ৭৯৯টি। আজ সকারুজদের বিপক্ষে এক গোল করলে তা ৮০০ হবে। আর দু’গোল করলে আর্জেন্টিনার জার্সিতে গ্যাব্রিয়েল বাতিস্তুতার বিশ্বকাপ মঞ্চে সর্বোচ্চ ১০ গোলের রেকর্ডও ছুঁয়ে ফেলবেন তিনি।

লা লিগার ইতিহাসে সবচেয়ে বেশি গোল, হ্যাটট্রিক ও অ্যাসিস্টের মালিকও মেসি। সর্বাধিক সাতটি ব্যালন ডি’অরও গেছে তার হাতে। বার্সেলোনার হয়ে জিতেছেন রেকর্ড ৩৫ শিরোপা।

Leave A Reply

Your email address will not be published.