The news is by your side.

সৌন্দর্যের রহস্য:  মেডিক্যাল ফেসিয়াল নাকি স্যালোঁ ফেসিয়াল!

0 89

সৌন্দর্যের আসল রহস্য লুকিয়ে কোমল, নিখুঁত ত্বকে। কালো দাগহীন ত্বক পেতে তাই এই আয়োজন। রূপটানের ক্ষেত্রে ফেসিয়াল খুবই গুরুত্বপূর্ণ। এতে ত্বকের মৃত কোষ, জমে থাকা ধুলো ময়লা সরে যায়। মাসাজের ফলে ত্বকের রক্তসঞ্চালনও ভাল হয়। কিন্তু কী ধরনের ফেসিয়াল ত্বকের জন্য ভাল ও পকেটফ্রেন্ডলি?

ডিপ ক্লিনজিং, এক্সফোলিয়েট ও রিজুভিনেট করতে এই মুহূর্তে ডার্মাটোলজিস্টরা বিভিন্ন ধরনের মেডিক্যাল ফেসিয়ালের কথা বলছেন। এই ধরনের ফেসিয়াল ব্যাক্তি বিশেষে নির্বাচন করা হয়। ত্বকের ধরন, ত্বকের সমস্যা অনুযায়ী বেছে নেওয়া হয় মাইক্রোডার্মাব্যারিসন, কেমিক্যাল পিলস্ ও লেসার থেরাপি।

অ্যাকনে, সানবার্ন, ফাইনলাইন, রিঙ্কেল এর সমস্যায় মেডিক্যাল ফেসিয়াল খুব ভাল। এই সব ফেসিয়ালে ব্যবহৃত প্রোডাক্ট ও ডিভাইসের জন্য খুব ভাল ভাবে ত্বকে প্রবেশ করে। অ্যান্টিঅক্সিড্যান্টস, ভিটামিনস ও নিউট্রিয়েন্টস ত্বকে ভাল ভাবে প্রবেশ করলে সার্বিকভাবে সুস্থ হয়ে ওঠে ত্বক। এই ধরনের ফেসিয়ালে কোলাজেন উৎপাদন নিয়ন্ত্রণে আনা যায়। যা ত্বকে ইভেন টোন আনতে সাহায্য করে।

সেই তুলনায় স্যালোঁ ফেসিয়াল অনেক বেশি আরাম ও রিল্যাক্সিং। ডিস্ট্রেস করার জন্য বিভিন্ন ধরনের ফেসিয়াল ও স্পা আছে যা মেডিক্যাল ফেসিয়ালের তুলনায় পকেট ফ্রেন্ডলি।

কী ধরনের ফেসিয়াল করবেন সেটা ঠিক করার আগে খেয়াল রাখতে হবে নিজের ত্বকের সমস্যা ও পকেটের দিকে। নির্দিষ্ট কোনও সমস্যা থাকলে মেডিক্যাল ফেসিয়াল ভাল। সপ্তাহান্তে একটু রিল্যাক্স ও ডিস্ট্রেস হতে চাইলে নানা রকমের স্যালোঁ ফেসিয়াল ও স্পা করাতেই পারেন।

Leave A Reply

Your email address will not be published.