The news is by your side.

সৌদির ক্লাব আল-ইত্তিহাদের সঙ্গে চুক্তি সই বেনজেমার!

0 147

 

গত কয়েক সপ্তাহ ধরেই গুঞ্জন চলছিল রিয়াল মাদ্রিদ ছাড়ছেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। তবে এই বিষয়ে নিশ্চুপ ছিলেন ব্যালন ডি’অরজয়ী এই তারকা কিংবা ক্লাব কর্তৃপক্ষ। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হয়েছে। লম্বা সময় রিয়ালের জার্সিতে খেলার পর এবার ফ্রি এজেন্ট হয়ে ক্লাব ছাড়ছেন ৩৬ বছর বয়সী এই স্ট্রাইকার। রিয়াল মাদ্রিদ ছেড়ে রেকর্ড চুক্তিতে সৌদি ক্লাব আল ইত্তিহাদে যোগ দিচ্ছেন ফরাসি কিংবদন্তি করিম বেনজেমা।

রবিবার সৌদি রাষ্ট্রায়ত্ত আল আকবরিয়া টেলিভিশন স্টেশন এক প্রতিবেদনে জানিয়েছে এই খবর। তারা জানায়, বর্তমান সৌদি চ্যাম্পিয়ন ক্লাবের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান বেনজেমার সঙ্গে ‘রেকর্ড চুক্তি’ করতে মাদ্রিদে ছিলেন। মৌসুম প্রতি ৪০ কোটি ইউরো বেতন তাকে দেওয়া হবে বলে শোনা যাচ্ছে।

এদিকে ইউরোপিয়ান দলবদল বিষয়ক প্রখ্যাত ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন, ইতোমধ্যে সৌদির ক্লাব আল ইত্তেহাদের সঙ্গে চুক্তি সেরে ফেলেছেন!

রোববার (৪ জুন) স্প্যানিশ লা লিগার মৌসুমের শেষ ম্যাচে অ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে খেলতে নেমেছিল রিয়াল। লস ব্লাঙ্কোসদের জার্সিতে ১-১ গোলে ড্রয়ের এই ম্যাচে শেষবারের মতো মাঠে নামেন বেনজেমা। আর নিজের শেষ ম্যাচেও গোল করে সব আলো কেড়ে নেন ফরাসি স্ট্রাইকার। ৭২তম মিনিটে স্পট কিকে ঠান্ডা মাথায় মাঝ বরাবার শট নিয়ে কাজে লাগান তিনি।

বেনজেমার সঙ্গে সৌদি ক্লাবটির দুই বছরের চুক্তি হতে যাচ্ছে। দুই বছরের সঙ্গে আরও এক বছর ঐচ্ছিক চুক্তির শর্তও থাকছে। তাকে প্রতি মৌসুমে বাণিজ্যিক চুক্তি ও সুযোগ-সুবিধা মিলিয়ে ২০০ মিলিয়ন ইউরোর কাছাকাছি বেতন দেওয়া হবে।

মঙ্গলবার বেনজেমাকে বিদায়ী সংবর্ধনা দেবে রিয়াল মাদ্রিদ। ক্লাবের কর্মকর্তা, কোচ ও সতীর্থদের থেকে ‘কিং করিম’ বিদায় নেবেন। এরপর আসতে পারে তার নতুন ঠিকানায় যাওয়ার চূড়ান্ত ঘোষণা। এর আগে সংবাদ মাধ্যম দাবি করেছে, আগামী সপ্তাহের শুরুতে বেনজেমা চুক্তি সম্পন্ন করতে সৌদি আরব যাবেন।

২০০৯ সালে ফরাসি ক্লাব লিঁও থেকে রিয়ালে যোগ দিয়েছিলেন বেনজেমা। রিয়ালের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। করেছেন ৩৫৩ গোল। জিতেছেন ২৫টি শিরোপা। বেনজেমার আগে শনিবার আরও তিন খেলোয়াড় এডেন হ্যাজার্ড, মার্কো আসেনসিও ও মারিয়ানো দিয়াজের বিদায় নিশ্চিত করেছে রিয়াল।

Leave A Reply

Your email address will not be published.