The news is by your side.

সাংবাদিককে গালাগালি:  টেকনাফের ইউএনও ওএসডি

0 714

 

 

সাংবাদিককে অকথ্য ভাষায় গালাগালি করা কক্সবাজারের টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কায়সার খসরুকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করার নির্দেশ দেওয়া হয়েছে।

আজ সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ কথা জানান।

তিনি বলেন, টেকনাফের ইউএনওকে ওএসডি করার নির্দেশ দিয়েছি। আদালতের নির্দেশনা অনুযায়ী তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।তিনি আরও বলেন,  আমি যদি বলি আপনি (ইউএনও) একজন অসভ্য লোক। দ্যাট ইজ এনাফ। ওই ল্যাঙ্গুয়েজ কেন ইউজ করতে হবে? কারো সঙ্গে আপনি এভাবে কথা বলতে পারেন না। আপনি যত উপরের দিকে থাকবেন তত মাথা ঠান্ডা রেখে কথা বলতে হবে।

২১ জুলাই প্রধানমন্ত্রীর উপহারের ঘর নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হওয়ায় ক্ষিপ্ত হন উপজেলা নির্বাহী কর্মকর্তা। তিনি তার অফিসিয়াল নম্বর থেকে সাংবাদিক সাইদুল ফরহাদকে ফোন করে ধমক দেন এবং গালিগালাজ করেন। এই ফোনালাপের অডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে তীব্র সমালোচনা হয়।

এ ঘটনায় রোববার উষ্মা প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, একজন প্রথম শ্রেণির কর্মকর্তা যে ভাষা ব্যবহার করেছেন তা একেবারেই অগ্রহণযোগ্য ও আপত্তিকর। কোনো রং হেডেড ব্যক্তি ছাড়া এ ধরনের ভাষা কেউ ব্যবহার করতে পারেন না। ইউএনও-র বিরুদ্ধে বিভাগীয় কী ব্যবস্থা নেওয়া হয়েছে আদালতকে তা জানাতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন হাইকোর্ট।

 

Leave A Reply

Your email address will not be published.