The news is by your side.

সলমন খানের পরামর্শে নাম বদলে ফেলেন কিয়ারা

0 610

 

 

বলিউডে আলিয়া নামের এই তরুণী অভিনয়ের জন্য এসেছিলেন বছর ছয়েক আগে। কিন্তু তত দিনে আর এক আলিয়া তারকার জন্ম হয়ে গিয়েছে টিনসেল টাউনের আকাশে। সলমন খানের পরামর্শে নাম পাল্টে ফেলা হল। জগদীপ আডবাণী এবং জেনেভিয়েভ জাফেরির মেয়ের নতুন নাম হল কিয়ারা।

সলমনই এ নাম দিয়েছিলেন। ‘অনজানা অনজানি’ ছবিতে প্রিয়ঙ্কা চোপড়া অভিনীত চরিত্রের নাম অনুসারে নামকরণ করা হয়েছিল। ছোট থেকেই কিয়ারা বড় হয়েছেন মিশ্র সংস্কৃতির পরিবেশে।

তাঁর বাবা জগদীপ সিন্ধি পরিবারের ব্যবসায়ী। তাঁর মা জেনেভিয়েভ পেশায় শিক্ষিকা। কিয়ারার দাদু লখনউয়ের জাভেরি পরিবারের সদস্য। তবে দিদিমা ইউরোপীয় বংশোদ্ভূত। ফলে আশৈশব মিশ্র সংস্কতির অংশ কিয়ারা।

বাবা ও মায়ের পারিবারিক সূত্রে কিয়ারা অশোককুমার এবং জাভেদ জাফরির দূর সম্পর্কের আত্মীয়। মুম্বইয়ের জয় হিন্দ কলেজ ফর মাস কমিউনিকেশনের প্রাক্তন ছাত্রী আলিয়া তথা কিয়ারার হিন্দি ছবিতে আত্মপ্রকাশ ২০১৪ সালে, ‘ফুগলী’ ছবিতে। এর পর ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ ছবিতে তিনি নজর কাড়েন।

ছবিতে ধোনির ভূমিকায় ছিলেন সুশান্ত সিংহ রাজপুত। তাঁর স্ত্রী সাক্ষীর চরিত্র পর্দায় রূপায়িত করেছিলেন কিয়ারা। ইতিমধ্যেই বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন কিয়ারা। ‘মেশিন’, ‘কলঙ্ক’, ‘গুড নিউজ’ ছবিতে কিয়ারার কাজ প্রশংসিত হয়।

তবে তাঁর কেরিয়ারে সবথেকে উল্লেখযোগ্য কাজ এখনও অবধি ‘কবীর সিংহ’ এবং ‘লাস্ট স্টোরিজ’। কবীর সিংহ ছবিতে কিয়ারা ছিলেন শাহিদ কপূরের নায়িকা। ছবিতে কিয়ারার সংলাপ বিশেষ ছিল না। তিনি শাহিদের মন্ত্রমুগ্ধ প্রেমিকা। অন্য দিকে ডাক্তারিতে তাঁর সিনিয়র শাহিদ কপূর তাঁর চূড়ান্ত পজেসিভ প্রেমিক।

চিত্রনাট্য অনুযায়ী শাহিদের পাশে পাল্লা দিয়ে অভিনয় করেন কিয়ারা। ছবিটিতে শাহিদের অভিনয়ে এবং চিত্রনাট্যে পুরুষতান্ত্রিকতার দাপট নিয়ে যথেষ্ট সমালোচনা ও বিতর্ক বয়। কিন্তু একইসঙ্গে ২০১৯-এর সফলতম ছবিগুলির মধ্যে অন্যতম ছিল তামিল ছবি ‘অর্জুন রেড্ডি’-র হিন্দি সংস্করণ ‘কবীর সিংহ’।

কবীর সিংহের আগে আরও বড় বিতর্কের কেন্দ্র ছিলেন কিয়ারা। ২০১৮-এ মুক্তি পেয়েছিল ‘লাস্ট স্টোরিজ’। নেটফ্লিক্সের এই ছবি ছিল চার জন পরিচালকের শর্টফিল্মের সমাহার। সেখানে কর্ণ জোহর পরিচালিত ছবির নায়িকা ছিলেন কিয়ারা।

ছবিতে ভিকি কৌশলের বিপরীতে মধ্যবিত্ত পরিবারের স্কুলশিক্ষিকার ভূমিকায় অভিনয় করেছিলেন কিয়ারা। ছবির বড় অংশ জুড়ে ছিল কিয়ারার স্বমেহনের সিকোয়েন্স। সেই দৃশ্যে কিয়ারার অভিনয় একইসঙ্গে প্রশংসিত ও নিন্দিত হয়।

‘মেশিন’ ছবিতে কিয়ারার বিপরীতে নায়ক ছিলেন নবাগত মুস্তাফা বর্মাওয়ালা। তাঁর সঙ্গে কিয়ারা ডেটিং করেছিলেন বলে গুঞ্জন ছিল ইন্ডাস্ট্রিতে।

এর পর সিদ্ধার্থ মলহোত্রর সঙ্গে একান্তে বেশ কিছু জায়গায় দেখা গিয়েছিল কিয়ারাকে। সে সময় তাঁদের মধ্যেও অন্তরঙ্গ সম্পর্ক আছে বলে রটেছিল বলিউডে।

বার বার বিভিন্ন নায়কের সঙ্গে কিয়ারার নাম জড়িয়ে গিয়েছে। বরুণ ধবনের সঙ্গেও তাঁর প্রেমের সম্পর্ক ছিল বলে এক সময়ে চর্চা হয়েছিল।

কিয়ারা অবশ্য কোনও সম্পর্কের বিষয়ে মুখ খোলেননি। আপাতত কোনও কমিটমেন্টের মধ্যে না গিয়ে কেরিয়ারই লক্ষ্য সলমন ও আমির খানের এই অনুরাগীর।

কিয়ারার পরিবারের সঙ্গে সলমন খানের সম্পর্ক খুবই ঘনিষ্ঠ। কিয়ারার প্রথম ছবি ‘ফুগলী’-র প্রযোজকও সলমন খান। মডেল শাহিন খানের সঙ্গে পারিবারিক সম্পর্ক আছে কিয়ারার। বলা হয়, শাহিন ছিলেন ইন্ডাস্ট্রিতে সলমনের প্রথম প্রেমিকা।

নিয়মিত শরীরচর্চার পাশাপাশি কিয়ারার শখ মহার্ঘ্য গাড়ির। বিএমডব্লু এবং মার্সিডিজ আছে তাঁর সংগ্রহে। তবে নিজের জন্য আলাদা বাড়ি এখনও কেনেননি। কিয়ারা থাকেন তাঁর বাবা মার সঙ্গে।

ইন্ডাস্ট্রির বাইরেও কিয়ারা জনপ্রিয়। সোশ্যাল মিডিয়ায় তাঁর ফলোয়ারের সংখ্যা কয়েক লক্ষ। শিল্পপতি মুকেশ অম্বানীর মেয়ে ঈশা তাঁর ঘনিষ্ঠ বান্ধবী।

 

Leave A Reply

Your email address will not be published.