The news is by your side.

রাজ কাপুরের সঙ্গে পরকীয়ার জড়িয়েছিলেন বলিউডের ‘সেক্স সিম্বল’জিনাত আমান!

0 134

৭০ ও ৮০ -এর দশকের আলোড়ন তোলা অভিনেত্রী জিনাত আমান। সৌন্দর্য প্রতিযোগিতা জিতে অভিনয়ের দুনিয়ায় পা রেখেছিলেন তিনি। তাঁর রূপের নেশায় বুঁদ ছিল গোটা দেশ। অল্প সময়েই বলিউডের ‘সেক্স সিম্বল’ হয়ে উঠেন। নায়িকার ক্যারিয়ারের গোড়ার দিকের অন্যতম চর্চিত চলচ্চিত্র‘সত্যম শিবম সুন্দরম’। রাজ কাপুর পরিচালিত এই সিনেমাতে সাহসী দৃশ্যে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলেন জিনাত।

তবে রাজকাপুর ও জিনাতকে নিয়ে অনেক গল্পও ভেসে বেড়ায় বলিউডে। নিজের আত্মজীবনী ‘রোম্যান্সিং উইথ লাইফ’-এ দেব আনন্দ দাবি করেছেন রাজ কাপুরের সঙ্গে অবৈধ সম্পর্কে জড়িয়েছিলেন জিনাত। প্রয়াত অভিনেতার এই দাবিকে সম্পূর্ণ মিথ্যা বলে উড়িয়ে দিলেন ‘সত্যম শিবম সুন্দরম’-এর জিনাত। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) মুম্বাইয়ের এক অনুষ্ঠানে জিনাত বলেন, ‘পরিচালক-অভিনেতা রাজ কাপুরের সঙ্গে আমার কোনও ব্যক্তিগত সম্পর্ক কোনোদিন ছিল না’।

নিজের হাতে জিনাতের ক্যারিয়ার গড়ে দিয়েছিলেন রাজ কাপুর। দেব আনন্দের আত্মজীবনীতে সেই সময়ের কথা উঠে আসে যখন ‘সত্যম শিবম সুন্দরম’-এর নায়িকা হিসেবে জিনাতের নাম চূড়ান্ত করেছেন রাজ কাপুর। ‘হরে রাম হরে কৃষ্ণ’ কো-স্টার জিনাতকে ভালোবেসেছিলেন দেব আনন্দ। সেইসময় এই চর্চিত ত্রিকোণ প্রেম নিয়ে কম আলোচনা হয়নি।

এতদিন পর সেই বহু আলোচিত পার্টি নিয়ে জিনাত জানান, ‘রাজ আমার সঙ্গে চুক্তি সই করেছিলেন সত্যম-শিবম-সুন্দরমের জন্য। আমি তাঁর সিনেমার হবু হিরোইন হিসেবে সেই পার্টিতে গিয়েছিলাম। আমার সঙ্গে তাঁর কোনো ব্যক্তিগত সম্পর্ক ছিল না। ওইদিনের আগেও নয়, পরেও নয়। একজন অভিনেত্রী এবং পরিচালকের মধ্যেকার সম্পর্কই ছিল আমাদের। উনি নিজের কাজ নিয়ে অত্যন্ত প্যাশনেট ছিলেন, আমিও ওনার কাজে মুগ্ধ ছিলাম। উনি কোনোদিন আমাকে জিজ্ঞাসা করেননি আমি সাদা পোশাক কেন পরিনি? আপনারা খেয়াল করলে দেখবেন আমি ওনার সিনেমার সেটে বা পার্টিতে কোনোদিন সাদা পোশাক পরিনি। আসলে কী বলুন তো, মাঝেমধ্যে যা খুশি তাই লিখে দিয়ে গল্পটা আরেকটু চিত্তাকর্ষক বানিয়ে কিছু একটা প্রমাণের চেষ্টা করা হয়, তা সবসময় ঠিক হয় না’।

দেব আনন্দের দাবিকে নাকোচ করে জিনাত বলেন, ‘আমি জানি না উনি ঠিক কী বোঝাতে চেয়েছেন। তবে আমি এইটুকুই বলব এটা একদম মিথ্য কথা। আমি নিজের বইতে গোটা ব্যাপারটা নিশ্চয় লিখব। আমি দেব সাহাবকেও শ্রদ্ধা করি, কিন্তু এটা মিথ্যা’।

দেব আনন্দ তাঁর আত্মজীবনীতে লিখেছেন, জিনাতের সঙ্গে একটি সাক্ষাতের পরিকল্পনা করেছিলেন তিনি। সেদিনই অনস্ক্রিন বোনকে নিজের মনের কথা জানানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু বাধ সাধেন রাজ কাপুর। নিজের পার্টিতে জিনাতের কাঁধে হাত দিয়ে ‘ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করছিলেন রাজ কাপুর’। তিনি আরও লেখেন, ‘রাজের আলিঙ্গন ও (জিনাত) যেমনভাবে গ্রহণ করল তা দেখে আমার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের চেয়ে বেশিই মনে হয়’। এখানেই শেষ নয়, মদ্যপ অবস্থায় নাকি রাজ কাপুর জিনাতকে বলেন, ‘তুমি কেন নিজের দেওয়া কথা রাখলে না। আমি তোমাকে সাদা শাড়িতেই সবসময় দেখতে চাই’। এমনটা শুনে নাকি ‘লজ্জায় লাল’ হয়েছিলেন জিনাত। এইসব দেখেই মন ভাঙে দেব আনন্দের। পার্টি থেকে বেরিয়ে যান তিনি।

 

 

Leave A Reply

Your email address will not be published.