The news is by your side.

রাজশাহীতে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে ১৫ বিঘা জমি দান করলেন খায়রুজ্জামান লিটন

0 221

 

 

রাজশাহী প্রতিনিধি

পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র সিআরপির আদলে রাজশাহীতে একটি কেন্দ্র গড়ে তোলার জন্য ১৫ বিঘা জমি দান করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও তাঁর পরিবার। দানকৃত জমির কাগজপত্র মঙ্গলবার দুপুরে নগর ভবনে সিআরপি কর্মকর্তাদের নিকট হস্তান্তর করেন রাসিক মেয়র।

কাটাখালি পৌরসভার কাপাসিয়ায় ১৫ বিঘা জমিটির উপর গড়ে উঠবে সিআরপি রাজশাহী শহীদ কামারুজ্জামান ও জাহানারা জামান সেন্টার। প্রতি বছর ৫ হাজার মানুষ স্ট্রোকের চিকিৎসা ও অন্যান্য শারীরিক প্রতিবন্ধকতার চিকিৎসা পাবেন এখানে। এছাড়া স্পাইনাল কর্ড ইনজুরি, কৃত্রিম অঙ্গ প্রত্যঙ্গ তৈরি, ফিজিওথেরাপিস্ট, অকুপেশনাল থেরাপিস্ট, স্পিচ অ্যান্ড ল্যাঙ্গুয়েজ থেরাপিস্ট সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে শিক্ষা নিতে পারবেন শিক্ষার্থীরা।

এ ব্যাপারে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, দীর্ঘ ১৫ বছর আগ থেকে আমি ও আমার স্ত্রী শাহীন আকতার রেনী পক্ষাঘাতগ্রস্ত, পঙ্গু ও প্রতিবন্ধীদের কল্যানে কাজ করছি। এ সংক্রান্ত কয়েকটি সংগঠনের সাথে জড়িত থেকেও কাজ করেছি। তখন থেকে মনে হতো, তাদের জন্য স্থায়ীভাবে যদি কিছু করতে পারতাম। সেই চিন্তা থেকে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র গড়ে তুলতে ১৫ বিঘা জমি সিআরপিকে প্রদান করেছি।

জমির কাগজপত্র হস্তান্তরের  সময় উপস্থিত ছিলেন সিআরপির চীফ অব এডমিন শাহ মোঃ আতাউর রহমান, বাংলাদেশ হেলথ প্রফেশন ইনস্টিটিউটের অধ্যক্ষ ডা. ওমর আলী সরকার, সিআরপি রাজশাহীর কেন্দ্র ব্যবস্থাপক সোমা বেগমসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ ।

 

Leave A Reply

Your email address will not be published.