The news is by your side.

রচনা ব্যানার্জি: মেদহীন ফিগার,  ৫০ পেরোলেও গ্ল্যামার  উপচে পড়ছে

0 111

রচনা ব্যানার্জী। শুধু বাংলা ছবি নয়, হিন্দি সহ দক্ষিণী ছবিতেও কাজ করেছেন। বহুদিন হলো তাঁকে আর সিনেমার পর্দায় দেখা যায়না।

তিনি সকলের দিদি হিসাবে পরিচিত। ১০ বছর ধরে তিনি জনপ্রিয় টেলিভিশন শো দিদি নাম্বার ওয়ান সঞ্চালনার দায়িত্ব পালন করছেন।

অভিনেত্রীর বর্তমান বয়স ৫০ এর বেশি। এই বয়সেও নিখুঁত সুন্দরী রয়েছেন তিনি। কোথাও বয়সের বিন্দু মাত্র ছাপ নেই। সব থেকে বেশি যেটা চোখে পড়ে, তা হলো অভিনেত্রীর মেদহীন ফিগার। তবে নিজেকে সুন্দর রাখতে অনেক পরিশ্রম করেন তিনি। নিজেকে নিয়মের গন্ডিতে বেঁধে রাখেন তিনি। অভিনেত্রী নিজের সৌন্দর্য অটুট রাখতে কি রুটিন মেনে চলেন? তা অনেক নায়িকারাই জানতে চান।

নিজের সৌন্দর্য আজও কিভাবে ধরে রেখেছেন? এ বিষয়ে অভিনেত্রী জানিয়েছেন। তিনি নিজের বিউটি সিক্রেট ফাঁস করেছেন। তিনি বলেন দিনে প্রচুর পরিমানে তিনি জল পান করেন। জল শরীর সতেজ রাখতে সাহার্য করে। দিনে কমপক্ষে ২ লিটার জল পান করা উচিত। এছাড়া ত্বককে সূর্যের অতিবেগুনি রশ্মি থেকে বাঁচাতে সানস্ক্রিন ব্যাবহার করেন। আসলে যখন ছবির জন্য রোদে রোদে শুটিং করতেন, তখন তাঁর স্ক্রিন খারাপ হয়ে গিয়েছিল। ডাক্তারের পরামর্শ নিয়ে তিনি এর ব্যবহার শুরু করেন।

জল খাওয়া আর সানস্ক্রিন মাখা ছাড়া আর কিছু বিষয় তিনি মেনে চলেন। তিনি নিয়মিত ডায়েট নিয়ন্ত্রণ করেন। খাওয়া দাওয়াতে বেশ সচেতন থাকেন অভিনেত্রী। নিজেকে সুস্থ রাখার জন্য খাদ্য তালিকা থেকে বাদ দিয়েছেন জাঙ্ক ফুড। তিনি শাক-সবজি এবং ফল প্রচুর পরিমানে খান। অন্যদিকে নিজেকে সর্বদা টেনশন মুক্ত রাখেন। কেননা চেহারার সৌন্দর্য্য অনেকাংশে মনের উপরেও নির্ভর। মন ভালো থাকলে চেহারায় তা ফুটে ওঠে। এছাড়া তিনি চুলের যত্ন নেন। এর জন্য তিনি নারিকেল তেল ব্যবহার করেন।

 

Leave A Reply

Your email address will not be published.