The news is by your side.

যুক্তরাষ্ট্রে তুষার ঝড়ে ৪ হাজারের বেশি ফ্লাইট বাতিল

0 106

ডিসেম্বরের ২৫ তারিখে বড়দিন। তাই ছুটি উপলক্ষে যুক্তরাষ্ট্রে খ্রিস্টান ধর্মাবলম্বীদের ব্যস্ততা বেড়েছে। কিন্তু শীতকালীন তুষার ঝড়ের কারণে গত দুই দিনে যুক্তরাষ্ট্রজুড়ে চার হাজার ৪০০টি ফ্লাইট বাতিল করেছে কর্তৃপক্ষ। ফোর্বসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট, ফ্লাইটওয়্যারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) ২ হাজার ৩৫০টি ফ্লাইট বাতিল করা হয়েছে। শুক্রবার আরও দুই হাজার ১২০টি ফ্লাইট বাতিল হিসেবে তালিকাভুক্ত করা হয়েছে।

মার্কিন রেলপথ কয়েক ডজন ট্রেন বাতিল করেছে। বড়দিনের ছুটিতে বাড়ি যাওয়া লোকজনের যাতায়াত ব্যাহত হচ্ছে। এছাড়া বৃহস্পতিবার আট হাজার ৪৫০টি ফ্লাইট বিমানবন্দর ছেড়েছে দেরি করে।

এই ফ্লাইটের বেশিরভাগই আমেরিকান এয়ারলাইন্স, ইউনাইটেড এয়ারলাইন্স ও সাউথওয়েস্ট এয়ারলাইন্স দ্বারা পরিচালিত হয়। সাউথওয়েস্ট এয়ারলাইন্স বৃহস্পতিবার ৮৬৫টি এবং শুক্রবার (২৩ ডিসেম্বর) ৫৫০টি ফ্লাইট বাতিল করেছে।

ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন বৃহস্পতিবার জানায়, শীতের ঝড় মধ্য পশ্চিমে আঘাত হেনেছে। শিকাগো, ডেট্রয়েট এবং মিনিয়াপলিসে ভ্রমণ বিঘ্নিত হওয়ার আশঙ্কা রয়েছে। ডেল্টা এয়ারলাইন্স ১৪০টি ফ্লাইট বাতিল করেছে এবং শুক্রবার পর্যন্ত তালিকায় আরও ৯০টি রয়েছে।

রেলপথ কর্তৃপক্ষ অ্যামট্র্যাক জানিয়েছে, মিশিগান, ইলিনয়, মিসৌরি, নিউ ইয়র্ক ও শিকাগোর মধ্যে ট্রেনসহ আবহাওয়ার কারণে মিডওয়েস্টের কয়েক ডজন নির্ধারিত ট্রেন বাতিল করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.