The news is by your side.

মোবাইল ইন্টারনেটের দাম কমানোর নির্দেশ দিয়েছে সরকার

0 98

নির্বাচনের আর দুই মাস বাকি। এই সময় মোবাইল ইন্টারনেটের দাম বাড়ানো সরকারবিরোধী কাজ, চক্রান্ত বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি দেশের টেলিকম অপারেটরদের উদ্দেশে বলেন, ‘বাংলাদেশে ব্যবসা করতে হলে দেশের জনগণের পক্ষে থাকতে হবে।’

রবিবার রাজধানীর আগারগাঁওয়ের প্রশাসনিক এলাকায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির প্রধান কার্যালয়ে দেশের মোবাইল অপারেটরগুলোর শীর্ষ নির্বাহীদের সঙ্গে বৈঠকে মন্ত্রী এসব কথা বলেন। বৈঠকে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, কমিশনের কমিশনার-সহ পদস্থ কর্মকর্তা ও মোবাইল ফোন অপারেটরগুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বৈঠকে অন্যান্য ইস্যুর পাশাপাশি সদ্য বিলুপ্ত তিন দিন মেয়াদের ইন্টারনেট প্যাকেজ নিয়ে আলোচনা হয়। আলোচনায় মন্ত্রী মোবাইল ফোন অপারেটরদের নির্দেশ দিয়েছেন ইন্টারনেটের দাম কমাতে। আগের তিন দিনের মেয়াদের প্যাকেজের দামে ইন্টারনেট প্যাকেজ গ্রাহকদের অফার করতে বলেছেন।

এ বিষয়ে মন্ত্রী বলেন, ‘অপারেটররা সাত দিন মেয়াদের প্যাকেজের দাম বাড়িয়েছে। এটা তারা করতে পারে না।‘ তিনি আরও বলেন, ‘১০ নভেম্বরের মধ্যে আজকের বৈঠকের ফল পাওয়া যাবে।‘ তিনি আশাবাদী, অপারেটররা ইন্টারনেটের দাম কমাবে।

মন্ত্রী বলেন, ‘এই সুযোগে রাষ্ট্রীয় মোবাইল ফোন অপারেটর টেলিটকও ইন্টারনেট প্যাকেজের দাম বাড়িয়েছে। তাদেরও ইন্টারনেটের দাম কমানোর নির্দেশ দিয়েছি। বলেছি আগের দামে ইন্টারনেট দিতে।’

সরকারের অভিযোগ, তিন দিন মেয়াদের ডাটা প্যাকেজ না থাকায় সাত দিন মেয়াদের ডাটা প্যাকেজ ও অন্যান্য প্যাকের দাম বাড়িয়েছে মোবাইল ফোন অপারেটররা। নির্বাচনের আগে মোবাইল ফোন অপারেটরগুলোর ইন্টারনেটের দাম বাড়ানোকে ভালো চোখে দেখছে না সরকার। এ জন্য মোবাইল ইন্টারনেটের দাম কমানোর নির্দেশ দেওয়া হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.