The news is by your side.

মেসির অ্যাসিস্টে এমবাপ্পের গোল, শেষ মুহূর্তে রক্ষা পিএসজির

0 108

প্যারিসিয়ান সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) সময়টা মৃদু মেঘের নিচ দিয়ে যাচ্ছে। বায়ার্ন মিউনিখের কাছে হেরে ইতোমধ্যে বড় ঝড় পার করেছে ক্লাবটি। তবুও তার কিছুটা রেশ রয়ে গেছে বলা যায়। নইলে লিগ টেবিলের ১৫ নম্বর দল ব্রেস্তের বিপক্ষে জিততে তাদের নিশ্চয়ই এত ঘাম ঝরাতে হত না! নির্ধারিত সময়ের শেষ মুহূর্তে মেসি টু এমবাপের গোলে তারা পয়েন্ট খোয়ানো থেকে কোনোমতে রক্ষা পেয়েছে।

নির্ধারিত সময়ের ৯০ মিনিটে মেসির পাসে এমবাপ্পের গোলে ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি। এ জয়ে লিগ শিরোপা দৌড়ে আরও এগিয়ে গেল বর্তমান চ্যাম্পিয়নরা। ২৭ ম্যাচ শেষে পিএসজির পয়েন্ট ৬৬। দ্বিতীয় স্থানে থাকা মার্সেইয়ের পয়েন্ট ২৬ ম্যাচে ৫৫।

ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণ করতে থাকে পিএসজি। ফলে প্রতিপক্ষ ব্রেস্তের রক্ষণকে বেশ ব্যস্ত থাকতে হয়েছে। তখন ফরাসি ক্লাবটির লিড পাওয়া ছিল সময়ের ব্যাপার মাত্র। ম্যাচের সপ্তম মিনিটে ব্রেস্তের ডি-বক্সে সুবিধামতো বল পান পিএসজির কার্লোস সোলের। এই স্প্যানিশ মিডফিল্ডারের ভলি ব্রেস্ত গোলরক্ষক মার্কো বিজোতের হাত ছুঁয়ে ক্রসবারে লাগে। ২৬ মিনিটে এমবাপের শট বেরিয়ে যায় পোস্টের পাশ দিয়ে। এভাবে তারা একাধিক সুযোগ হাতছাড়া করেন।

ম্যাচের লিড নেওয়া গোলটি আসে ৩৭ মিনিটে। এবারও এমবাপে শট নেন। তবে সেটি ঠেকালেও বল গিয়ে পড়ে সোলের পায়ে। সেখান থেকে তিনি জোরালো শটে পিএসজিকে এগিয়ে দেন। তবে তাদের সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেননি। মাত্র ৬ মিনিটের মাথায় ব্রেস্ত সমতায় ফেরে। সার্জিও রামোসকে ফাঁকি দিয়ে ফরাসি উইঙ্গার ফ্রাঙ্ক অনোরাত গতিশীল শটে বল জালে জড়ান। বিরতিতে যাওয়ার আগে দু’দলের সমতা ছিল ১-১ গোলের।

দ্বিতীয়ার্ধেও একাধিক সুযোগ তৈরি করে পিএসজি। মেসি এই ম্যাচে গোল না পেলেও তিনি বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করেন। ৫৫ মিনিটে মেসির ডি বক্সের বাইরে থেকে নেওয়া শট পোস্ট ঘেঁষে চলে যায়। ৬২ মিনিটে মেসির কাছ থেকে পাওয়া বলে শট নিয়ে লক্ষ্যে রাখতে পারেননি এমবাপে। মেসির তৈরি করে দেওয়া সবচেয়ে ভালো সুযোগটি নষ্ট করেন নুনো মেন্দেজ। তার বাড়ানো বলটি থেকে ৭৯ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ ছিল প্যারিসিয়ানদের। কিন্তু মেন্দেজ সেটি ঠিকমতো শট নিতে পারেননি। খেলা এগুচ্ছিল ড্রয়ের দিকে। খেলার এমন পরিস্থিতিতে ব্রেস্তও গোলের জন্য মরিয়া হয়ে উঠছিল। সেটিই যেন কাল হলো তাদের। শেষ মুহুর্তে কাউন্টার এটাকে মেসির লম্বা পাস থেকে ব্রেস্তের জালে বল পাঠান এমবাপ্পে।

Leave A Reply

Your email address will not be published.