The news is by your side.

মিরপুর থেকে বিএনপির ৯ নেতা-কর্মী গ্রেপ্তার

0 115

রাজধানীর মিরপুর এলাকা থেকে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের ৯ নেতা–কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার রাতে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

শনিবার রাতে অভিযান চালিয়ে মিরপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম সাংবাদিকদের বলেন, গ্রেপ্তার নয় জন গত বৃহস্পতিবার পুলিশের ওপর হামলার সঙ্গে জড়িত ছিলেন।

পুলিশ বলছে,রাজধানীর মিরপুরে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে দলটির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এ সময় পুলিশের ওপর বিএনপি নেতা-কর্মীরা হামলা করেন বলে অভিযোগ ওঠে। এর জেরে বিএনপি ও এর অঙ্গসংগঠনের ৯ নেতা-কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

এদিকে বিএনপি বলছে, সমাবেশে আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনী তাদের ওপর হামলা চালায়। হামলায় বিএনপির নেতা-কর্মী ও কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

গত বৃহস্পতিবার জ্বালানি তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি ও পুলিশের গুলিতে দলের তিন নেতা নিহত হওয়ার প্রতিবাদে সমাবেশ করে বিএনপি। সমাবেশকে কেন্দ্র করে আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে দলটির নেতা-কর্মীদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। বিএনপির নেতা-কর্মীদের হটিয়ে দিয়ে সমাবেশস্থলে লাঠিসোঁটা নিয়ে অবস্থান নেন ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা। দুপুর আড়াইটা থেকে  তিনটা পর্যন্ত মিরপুর-৬ নম্বর কাঁচাবাজার থেকে মিরপুর-১০ নম্বর সড়কে পাল্টাপাল্টি এ ধাওয়ার ঘটনা ঘটে।

Leave A Reply

Your email address will not be published.