The news is by your side.

ভালোবাসা তো চির বসন্তের মতো, সামাজিক যোগাযোগমাধ্যমে জয়ার আবেগঘন বার্তা

0 98

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে ক্রমাগতই রূপের দ্যুতি ছড়াচ্ছেন এই অভিনেত্রী। সোমবার হলদে রাঙা শাড়িতে বসন্তকে বরণ করে নিয়েছেন তিনি। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) ‘বিশ্ব ভালোবাসা দিবস’। বিশেষ এই দিনে সামাজিক যোগাযোগমাধ্যমে মনের বার্তা শেয়ার করে একটি পোস্ট দিয়েছেন জয়া।

পোস্টের শুরুতেই তিনি লিখেছেন, কাল ছিল বসন্তের শুরু। আজ ভ্যালেন্টাইন। ভালোবাসার সঙ্গে রাখি বেঁধে রাখা দুটি দিন।

কোনো একটি দিনেই সরবে ঘোষণা দিয়ে ভালোবাসার কথা হয়তো বড্ডই অকিঞ্চিৎকর। ভালোবাসা তো চির বসন্তের মতো সবসময়ই আমাদের মনে জাগিয়ে রাখার কথা। সেটাই সংগত। তবুও হিংসায় উন্মত্ত এই পৃথিবীতে একটি দিনও নিজেদের ভালোবাসার প্রয়োজনের কথা, ভালোবাসার মানুষকে মনে করার কথা মন্দ কি!

অভিনেত্রী আরও লেখেন, ভালোবাসার মধ্যে আছে কাউকে স্বতঃস্ফূর্তভাবে দেয়ার আনন্দ। এই যে নিজের চেয়ে আরেকজনকে বড় করে ভাবা, আরেকজনের আনন্দের মধ্যে নিজের আনন্দকে পাওয়া, আরেকজনকে দিয়ে নিঃশেষ হয়েও নিজেকে পূর্ণ বলে অনুভব করা, ভালোবাসাই তো সেটা দিতে পারে। ভালোবাসাই নিঃস্বার্থতার সবচেয়ে বড় শিক্ষক।

আমরা যদি সত্যই শিখি, তাহলেই পৃথিবীর বেদনার বড় ছায়াটা সরে যায়। ফুটপাতে যে বৃদ্ধাটা রাতের বেলা শীতে কাঁপছে তার জন্য ভালোবাসা, বখাটেদের হাতে লাঞ্ছিত যে কিশোরটি ঘরের কোণে আত্মহত্যায় উদ্যত তার জন্য ভালোবাসা। ভূমিকম্পের তুরস্কে মা-বাবাকে হারানো যে সদ্যজাত শিশুটি ভগ্নস্তূপ থেকে উদ্ধার পেল তার জন্য ভালোবাসা। মন্দির চূর্ণ করে দেওয়ার পর সেখানে মাথা ঠুকছেন যে পূজারি তার জন্য ভালোবাসা। আমরা ভালোবাসি।

 

Leave A Reply

Your email address will not be published.