The news is by your side.

বৃহস্পতির তুঙ্গে এখন বাঁধন

0 99

 

বিনোদন ডেস্ক

তাঁর অভিনয় ক্যারিয়ার ১৬ বছরের। এই লম্বা সময়ে যতটা না আলোচনায় ছিলেন, তার চেয়ে বেশি প্রশংসা কুড়িয়েছেন গত দুই বছরে। দেশের গণ্ডি পেরিয়ে পশ্চিমবঙ্গ এবং বলিউড সিনেমায়ও তাঁর পা পড়েছে। নিজের জীবন নিয়ে একটা সময় সংশয়ে ভুগছিলেন। সেখান থেকেও ঘুরে দাঁড়িয়ে ফিরে আসেন ‘রেহানা মরিয়ম নূর’ দিয়ে। এই সিনেমার পর বলা যায় রাতারাতি তারকাখ্যাতি জুটে তাঁর ভাগ্যে। তিনি আজমেরী হক বাঁধন। একটার পর এক সাফল্য যেন তাঁকে ধরা দিচ্ছে। নতুন বছরের শুরুতেই জানা গেল, জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেত্রীর সম্মাননা পাচ্ছেন তিনি। সব মিলিয়ে যেন তাঁর বৃহস্পতি তুঙ্গে। প্রথমেই এ অভিনেত্রীর কাছে প্রশ্ন ছিল- এ সিরিজ সাফল্য কেমন উপভোগ করছেন? হাসিমুখে বাঁধন বলেন, ‘বহু অর্জন হয়েছে রেহানা মরিয়ম নূর দিয়ে। অনেক স্বীকৃতি পেয়েছি। এটি আনন্দের। প্রতিটি অর্জনের কৃতিত্বই আমার টিম ও নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদকে দিতে চাই। বলিউডে কাজ করতে পারা অনেক ভালো লাগার। চলচ্চিত্রে জাতীয় পুরস্কারের বিষয়টি নিয়ে যেহেতু এখনও আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি, তাই এটি নিয়ে কিছু বলতে চাই না।’

অভিনয় ও সংসারজীবন নিয়ে সবসময়ই ব্যস্ততায় কাটে বাঁধনের। তাই দু’দণ্ড অবসর পেলেই দূরে কোথাও হারিয়ে যান তিনি। নতুন বছরের শুরুটা মেয়েকে নিয়ে ক্যালিফোর্নিয়ায় কাটিয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের এবারের সফরটি বাঁধনের কাছে একদম অন্যরকম।

অভিনয়ে চেনাজানা আঙিনার বাইরে বাঁধন যোগ দিচ্ছেন নানা আয়োজনে। যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেই ঢাকা লিট ফেস্টে অংশ নেন তিনি। ৫ থেকে ৮ জানুয়ারি ঢাকায় অনুষ্ঠিত সাহিত্যের আন্তর্জাতিক এ উৎসবে তিনি দুটি সেশনে অংশ নেন। ‘ধরাবাঁধার বাইরে’ ও ‘পুরুষত্ব বনাম পুরুষতন্ত্র’- এগুলো নিয়ে এতদিন বিভিন্ন প্ল্যাটফর্মে কথা বলেছেন। লিট ফেস্টের মতো আসরে বলার সুযোগ পেয়ে ভালো লাগার কথা জানান বাঁধন।

ওটিটি প্ল্যাটফর্মের কাজ নিয়ে নিজেকে যেন আবারও নতুন করে প্রমাণ করেছেন বাঁধন। সম্প্রতি চরকিতে মুক্তি পেয়েছে তাঁর অভিনীত ওয়েব ছবি ‘গুটি’। শঙ্খ দাশগুপ্তের এই সিরিজে তাঁর অভিনীত মাদক পাচারকারী সুলতানার চরিত্রটি দর্শকের মনে দাগ কাটছে।

বলিউডে অভিষেকের অপেক্ষায় আছেন বাঁধন। তাঁর অভিনীত ‘খুফিয়া’ সিনেমাটি আগামী মার্চে মুক্তির কথা রয়েছে। বলিউডের খ্যাতিমান নির্মাতা বিশাল ভরদ্বাজ এ সিনেমাটি নির্মাণ করেছেন। সিনেমায় শুধু বাঁধন নন, থাকছেন টাবু ও আলি ফজলের মতো বড় অভিনেতা।

পরিচালক ও নেটফ্লিক্সের কর্তাদের পেশাদারিত্বের প্রশংসা করে এই অভিনেত্রী আরও বলেন, ‘পরিচালক বিশাল ভরদ্বাজ অসম্ভব ভালো ও বিনয়ী একজন মানুষ। শুধু শিল্পী নন, মানুষকে কীভাবে সম্মান করতে হয়, সেটা তিনি খুব ভালো করে জানেন। এটাই তাঁর চর্চা। তাঁর কারণে কাজ করা অনেক সহজ হয়েছে। নেটফ্লিক্সের কর্তাদের পেশাদারিত্বে আমার ভালো লেগেছে। সিনেমায় আমাকে এক বাংলাদেশি মেয়ের চরিত্রে দেখা যাবে। মেয়েটি মিশন নিয়ে ইন্ডিয়ায় যায়। ঘটে নানা ঘটনা। চরিত্র ছোট হলেও গুরুত্ব অনেক।’

Leave A Reply

Your email address will not be published.