The news is by your side.

বিরল নজির হয়ে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘ রেডিও’

0 96

দিন দশেক আগে টেলিভিশনে দেখানো হয়েছে সিনেমাটি। আর শুক্রবার (১৭ মার্চ) এটি মুক্তি পেলো প্রেক্ষাগৃহে। বিরল এই ঘটনার জন্ম দিলেন নির্মাতা-প্রযোজক অনন্য মামুন। তার নতুন ছবি ‘রেডিও’ আজ মুক্তি পেয়েছে।

দেশের সাতটি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পেয়েছে । হলগুলো হলো- স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক), লায়ন সিনেমাস (পুরান ঢাকা), উলকা (গাজীপুর), রুটস সিনেক্লাব (সিরাজগঞ্জ), মধুবন (বগুড়া) ও সিলভার স্ক্রিন (চট্টগ্রাম)।

টিভিতে দেখানোর পর সিনেমা হলে কেন? এ বিষয়ে অনন্য মামুনের ব্যাখ্যা, ‘আমরা দেখেছি, মুক্তিযুদ্ধের গল্পে এ বছর যতগুলো সিনেমা মুক্তি পেয়েছে, একটাও সাফল্য পায়নি। আমরা তো অনুদানের অর্থে নয়, নিজেদের টাকায় সিনেমা বানিয়েছি। তাই এ দিকটা বিবেচনা করেছি। এছাড়া আমাদের চাওয়া ছিলো, ছবিটা বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছে দেওয়া। সেজন্যই টিভিতে প্রিমিয়ার করা হয়েছে।’

মামুন জানালেন, মূলত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে তাকে উৎসর্গ করেই ১৭ মার্চ ‘রেডিও’ প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হয়েছে।

১৯৭১ সালের ৭ মার্চ রেসকোর্স ময়দানে ভাষণ দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার সেই ঐতিহাসিক ভাষণকে ঘিরেই সাজানো হয়েছে ‘রেডিও’ ছবির গল্প। ২০২২ সালের ফেব্রুয়ারিতে এর চিত্রায়ন করা হয় মানিকগঞ্জে।

ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রিয়াজ, জাকিয়া বারী মম, এলিনা শাম্মী, লুৎফর রহমান জর্জ, নাদের চৌধুরী, প্রাণ রায় প্রমুখ। এটি প্রযোজনা করেছে তরঙ্গ প্রোডাকশন।

 

Leave A Reply

Your email address will not be published.