The news is by your side.

বিএনপির শাসনামলের পাঁচ বছরে পাঁচ দিনও ঘরে থাকতে পারিনি:ওবায়দুল কাদের

0 103

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের ২১ হাজার নেতাকর্মীকে বিএনপি হত্যা করেছে । এখন বিএনপি নেতারা ঘরে আছে অথচ আমরা তাদের শাসনামলের পাঁচ বছরে পাঁচ দিনও ঘরে থাকতে পারিনি।

মঙ্গলবার বেলা ১১টায় নোয়াখালী জেলার শিল্পকলা একাডেমিতে পৌর ও সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি বক্তব্য দেন।

ঢাকার বাসভবন থেকে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হন ওবায়দুল কাদের।

শেখ হাসিনা শাসক নন, জনগণের সেবক উল্লেখ করে কাদের বলেন, ‘ফখরুল সাহেবরা আমাদের উন্নয়ন নিয়ে অপপ্রচার করছে। আমরা গঠনমূলক কাজ করে এর জবাব দেব।’

তিনি বলেন, মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না। খন্দকার মোশতাকও পরেছিল; কিন্তু বিশ্বাসঘাতকতা করেছে।

‘আন্দোলনের মাধ্যমে নির্যাতনের জবাব দেয়া হবে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক প্রশ্ন রেখে বলেন, নির্যাতন কাকে বলে, বিএনপি কত হত্যাকাণ্ড ঘটিয়েছে? ১৯৭৫ সালের ১৫ আগস্ট, ৩ নভেম্বর, ২১ আগস্টের হত্যাকাণ্ড দেখলেই বুঝা যায়।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই, আন্দোলন করেই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। তারা শান্তিপূর্ণভাবে আন্দোলন করুক কোনো আপত্তি নেই। কিন্তু আগুন নিয়ে খেললে, সহিংসতা করতে এলে আমরা সতর্কতার সঙ্গে প্রস্তুত। জনগণের জানমাল রক্ষায় তাদের সমুচিত জবাব দেয়া হবে।

 

 

Leave A Reply

Your email address will not be published.