The news is by your side.

বার্সায় প্রত্যাবর্তন নির্ভর করছে মেসির ব্যক্তিগত সিদ্ধান্তের উপরই: বার্সা কোচ জাভি

'মেসি এখনও পার্থক্য গড়ে দেয়ার ক্ষমতা রাখে'

0 94

 

পিএসজি অধ্যায় শেষে লিওনেল মেসি বার্সেলোনায় ফিরতে আগ্রহী বলে গুঞ্জন। এমন কথা শোনা যাচ্ছে অনেক দিন ধরেই। কিন্তু লা লিগার আর্থিক বিধিনিষেধে ব্যাপারটা অনেক জটিল হয়ে দাঁড়িয়েছে। বিশ্বকাপ জয়ী তারকাকে দলে পেতে বার্সাও যে মরিয়া, সেটা বোঝা গেছে দলটির কোচ ও মেসির সাবেক সতীর্থ জাভি হার্নান্দেসের কথায়। জাভি বলেন, মেসিকে নিয়ে কোনো সংশয় নেই। সে এখনও পার্থক্য গড়ে দেয়ার ক্ষমতা রাখে। এছাড়াও, সম্ভাব্য প্রত্যাবর্তন নিয়ে নিয়মিত মেসির সঙ্গে যোগাযোগ হচ্ছে বার্সা কোচের। খবর গোল ডটকমের।

চলতি গ্রীষ্মে পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। তার পর তিনি হয়ে যাবেন ফ্রি এজেন্ট। সেজন্যই মেসির পরবর্তী গন্তব্য নিয়ে এতো আলোচনা। বার্সেলোনা খুব করে চাইছে তাদের প্রাণভোমরাকে পুনরায় ক্লাবে ফেরাতে। এ প্রসঙ্গে ক্লাব প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তাকেও জাভি বলেছেন, আগামী মৌসুমে তিনি মেসিকেই চান।

দিয়ারিও স্পোর্টকে দেয়া এক প্রশ্নের জবাবে বার্সেলোনা কোচ জাভি বলেন, ফুটবলের দিক থেকে বিবেচনা করলে এবং আমি যে দায়িত্বে আছি তাতে কোনো সন্দেহ ছাড়াই বলতে পারি, মেসির ক্ষমতা বার্সাকে দারুণভাবে সাহায্য করবে। সভাপতিকে পরিষ্কার করে বলেছি। এ ব্যাপারে আমার কোনো সন্দেহ নেই, কারণ মেসি এখনও পার্থক্য গড়ে দেয়ার মতো খেলোয়াড়, খেলার বিষয়ে আপোষহীন, নিজেকে ছাড়িয়ে যেতে চায়, সে বিশ্বকাপজয়ী অধিনায়ক।

আগের মতো সেই তারকা নির্ভর দল নয় বার্সেলোনা। যার ফল তারা পেয়েছে আগের মৌসুমগুলোতে। ২০২১ সালের নভেম্বরে জাভি যখন দায়িত্ব নেন, দলের অবস্থান ছিল ৯ নম্বরে! এবার অবশ্য পরিস্থিতি বদলেছে জাভির ছোঁয়ায়। কিন্তু জাভি মনে করেন, মেসি আসলে দলের অবস্থা আমূল বদলে যাবে।

জাভি বলেন, হয়তো মেসির সন্দেহ হতে পারে, ভাবতে পারে আগের বার্সা আর এই বার্সা এক নয়। সার্জিও বুসকেটস ও জর্দি আলবার মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের সঙ্গে তার ভালো সম্পর্ক ছিল, কিন্তু তারা চলে যাচ্ছেন। যদিও বিষয়টি আমার ধারণা, কারণ মেসির মনে কী চলছে তা জানি না। এটা সত্যি আমার সঙ্গে মেসির খুব ভালো সম্পর্ক আছে, তবে দিন শেষে ব্যক্তিগত সিদ্ধান্তের উপরই সব নির্ভর করে।

জাভিও আরও বলেন, মেসি বার্সায় আসলে আমাদের খেলা একটি মডেল হবে আবারও। লিও বিভিন্ন পজিশনে খেলতে পারে। একজন উইঙ্গার, একজন মিডফিল্ডার, এমনকি মিডফিল্ডের চূড়ান্ত পাসও করতে পারেন দারুণ। সে প্রায় একজন মিডফিল্ডার। হয়তো আগের ক্ষিপ্রতা হারিয়ে ফেলেছে, কিন্তু বিশ্বকাপে আমরা দেখেছি একজন অসাধারণ মেসিকে।

অবশ্য  নিয়মিত যোগাযোগ থাকলেও ভবিষ্যৎ নিয়ে মেসি কী ভাবছেন সেটা জানা নেই জাভির!

Leave A Reply

Your email address will not be published.