The news is by your side.

ফারদিন হত্যা: বিচার নিশ্চিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান ফারদিনের বাবা

0 110

 

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যার প্রায় এক মাস হতে চলেছে। আলোচিত এ হত্যাকাণ্ডে দায়ের হওয়া মামলার এখনো কোনো সুরাহা করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ অবস্থায় তার সহপাঠী ও তার পরিবার হতাশা প্রকাশ করেন। এ হত্যার সুষ্ঠু বিচার নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন ফারদিনের বাবা কাজী নূর উদ্দীন।

মঙ্গলবার দুপুর দেড়টায় বুয়েট শহিদ মিনারে দ্রুততম সময়ে ফারদিন হত্যার তদন্ত ও দোষীদের বিচার দাবিতে আয়োজিত মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন নূর উদ্দীন।

ফারদিনের সহপাঠী ও বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা এ সমাবেশের আয়োজন করেন। সমাবেশে ফারদিনের বাবা কাজী নূর উদ্দীন কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘সন্তান হারিয়ে আমার আর বলার কিছু নেই। বুয়েটে সবকিছু ঠিকঠাক চলছে, শুধু আমার বাবা (ছেলে) নেই।’

ফারদিনের বাবা বলেন, ‘বুয়েট থেকে আর কোনো সন্তান যেন এভাবে হত্যাকাণ্ডের শিকার না হয়, আর যেন কোনো মায়ের বুক খালি না হয়। সবাই একটি অনিশ্চয়তার ভেতর আছে। দ্রুত যদি এটার বিচার হয়, তাহলে অন্যরা আস্থা রাখতে পারবে। সাধারণ শিক্ষার্থীরা তাদের বন্ধু ও সহপাঠীকে হারিয়ে এখানে দাঁড়িয়েছে কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে কেউ পাশে দাঁড়ায়নি।

এ সময় ফারদিন হত্যার দ্রুত বিচারের দাবিতে বুয়েট শিক্ষার্থীরা লিখিত বক্তব্য পাঠ করেন। তারা বলেন, ‘প্রাথমিকভাবে আমরা বুঝতে পারছি অবশ্যই এটা একটি হত্যাকাণ্ড।’

৪ নভেম্বর বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারদিন নূর পরশ নিখোঁজ হন। ৭ নভেম্বর শীতলক্ষ্যা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। পরে ৮ নভেম্বর ফারদিনের ময়নাতদন্ত শেষে ময়নাতদন্তকারী চিকিৎসক জানান, ফারদিনের বুকে এবং মাথায় অসংখ্য আঘাতের চিহ্ন রয়েছে। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন ফারদিনের বাবা কাজী নূর উদ্দীন। ইতোমধ্যেই ফারদিনের বান্ধবী বুশরাকে গ্রেফতার করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.