The news is by your side.

প্রথমবার বড় ধরনের ড্রোন হামলা :  কেঁপে উঠলো কিয়েভ

0 110

কয়েকদিন ধরে ইউক্রেনীয় ভূখণ্ডে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার তীব্রতা বাড়িয়েছে রাশিয়া। ইউক্রেনের কর্তৃপক্ষ বলছে, সোমবার ভোরের দিকে রাজধানী কিয়েভে কয়েক দফা বিস্ফোরণে কেঁপে উঠে, যা চলতি মাসে ১৫তম বড় ধরনের হামলা।

কিয়েভের মেয়ে ভিটালি ক্লিটসকো সোমবার ভোরে টেলিগ্রামে জানান, কিয়েভের কাছে একটি ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করা হয়েছে।  হামলা প্রতিহতে কাজ করছে প্রতিরক্ষা বিভাগ।

মেয়র জানান, কিয়েভের ঐতিহাসিক পোডিল সহ শহরের কয়েকটি জেলায় বিস্ফোরণের খবর পেয়েছি। একটি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

মেয়র ও শহরের সামরিক প্রশাসনের প্রাথমিক তথ্য অনুযায়ী, রাতভর হামলায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

সোমবার ক্ষেপণাস্ত্র ও ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে বলে বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানা গেছে। তার আগের রাতে ইউক্রেনে যুদ্ধ শুরুর পর কিয়েভে প্রথমবার বড় ধরনের ড্রোন হামলা পরিচালনা করে রুশ বাহিনী। এতে একজন নিহত এবং আরও কয়েকজন আহত হন। কর্তৃপক্ষের দাবি, রবিবার ৪০টির বেশি ড্রোন ভূপাতিত করেছে প্রতিরক্ষা বাহিনী। এ ঘটনায় তার বাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন ইউক্রেনীয় প্রেসিডেন্ট জেলেনস্কি।

সোমবার কোথায় কোথায় হামলা চালিয়েছে রাশিয়া তা এখনও অস্পষ্ট কিয়েভ কর্তৃপক্ষের কাছে। ইউক্রেন যখন পাল্টা আক্রমণের জন্য প্রস্তুতি প্রায় সম্পন্ন করেছে তখনই আক্রমণ জোরদার করেছে মস্কো।

 

 

Leave A Reply

Your email address will not be published.