The news is by your side.

প্রতি লিটারে সাত টাকা বাড়ল বোতলজাত সয়াবিন তেলের দাম

0 163

 

 

সয়াবিন তেলের দাম বাড়ল আবারও। প্রতি লিটারে সাত টাকা করে বাড়ছে বোতলজাত সয়াবিন তেলের দাম। দাম বাড়ার পর বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটারে একশ ৯২ টাকা করে বিক্রি হবে।  মঙ্গলবার থেকেএই দাম কার্যকর হবে।

এক বিজ্ঞপ্তিতে মিলমালিকদের সংগঠন বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন এই তথ্য জানিয়েছে।

চলতি মাসের ৩ তারিখ বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনকে (বিটিটিসি) দাম বাড়ানোর প্রস্তাব দেয় ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন। খোলা সয়াবিন তেলের লিটারপ্রতি দাম ১৮০ টাকা, এক লিটারের বোতল ২০৫ টাকা এবং পাঁচ লিটারের বোতল ৯৬০ টাকা করার প্রস্তাব দেয় তারা।

গত মাসে বিশ্ববাজারে দাম কমার পর দেশেও খোলা ও বোতলজাত—উভয় ধরনের সয়াবিন তেলের দাম কমায় উৎপাদক ও বাজারজাতকারী কম্পানিগুলো। এতে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম কমিয়ে করা হয় ১৮৫ টাকা। আর ৫ লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম ৯৮০ টাকা থেকে কমিয়ে করা হয় ৯১০ টাকা। দাম কমানোর কয়েক দিনের মধ্যে দাম বাড়ানো প্রস্তাব দেয় তারা। আর আজ দাম বাড়ানোর তথ্য জানালো ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন।

Leave A Reply

Your email address will not be published.