The news is by your side.

পেলোসির পর তাইওয়ান যাচ্ছেন দালাই লামা!

0 163

 

চীনের নানা হুমকি, হুঁশিয়ারি উপেক্ষা করে সম্প্রতি তাইওয়ান সফর করেছেন মার্কিন কংগ্রেসের স্পিকার ন্যান্সি পেলোসি। এতে তাইওয়ান ঘিরে ব্যাপক সামরিক মহড়া চালায় চীন। সেইসঙ্গে নিক্ষেপ করে ক্ষেপণাস্ত্র। এই নিয়ে চীনের সঙ্গে তাইওয়ান-যুক্তরাষ্ট্রের চরম উত্তেজনা শুরু হয়। এরমধ্যে নতুন খবর, তাইওয়ান সফরে যেতে পারেন তিব্বতি বৌদ্ধদের আধ্যাত্মিক নেতা দালাই লামা।

খবরে বলা হয়েছে, দালাই লামাকে তাইওয়ান সফরের জন্য দেশটির পক্ষ থেকে আহ্বান জানানো হতে পারে। সম্প্রতি তাইওয়ানে দালাই লামার প্রতিনিধির অফিসে যায় ইন্ডিয়া টুডের সাংবাদিক।

সেখানে কীলাং রোডে ১০তম ফ্লোরে ইন্ডিয়া টুডের এই কর্মকর্তাকে হাসিমুখে স্বাগত জানান মিনগুর ইউংডন। তিনি সম্প্রতি ধর্মশালা থেকে তাইপেতে নিযুক্ত হয়েছেন। ইয়ংডন সেখানে রিপ্রেজেন্টেটিভ কেলসাং গিয়াটসেনের কক্ষে নিয়ে যান।

কেলসাং গিয়াটসেন ইন্ডিয়া টুডেকে বলেন, তাইওয়ানের লোক দালাই লামাকে পছন্দ করে ও ভালোবাসে। এরমধ্যে বৌদ্ধ অনুসারীরা দালাই লামাকে তাইওয়ান সফরের জন্য এই কার্যালয়ে চিঠি লিখেন।

তিনি ইন্ডিয়া টুডেকে আরও বলেন, দালাই লামার তাইওয়ান সফরের জন্য আমরা অনেক অনুরোধ পাচ্ছি। আমরা পররাষ্ট্র মন্ত্রণালয়ের জন্য একজন প্রতিনিধিত্ব প্রস্তুত করেছি। আমি তাদের অনুরোধ জানিয়েছি। আমরা দালাই লামার দর্শন চাই।

দালাই লামার তাইওয়ান সফর নিয়ে তাই জল্পনা বাড়ছে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.