The news is by your side.

‘পাঠান’: অ্যাকশনে নায়ক এবং খলনায়ককে সমানে টক্কর দিয়েছেন  দীপিকা

0 113

 

স্পাই ইউনিভার্সের হাত ধরে শাহরুখ খানের পাশাপাশি ‘হিট’ দীপিকা পাডুকোনও। শাহরুখের প্রত্যাবর্তনের ছবিতে প্রধান নারী চরিত্র তিনিই।

বলিউডে পুরোদস্তুর অ্যাকশন ছবিতে দীপিকা এই প্রথম। এর আগে কিছু কিছু ছবিতে হাতেগোনা কয়েকটি দৃশ্যে তাঁর অ্যাকশন দেখা গিয়েছে। ‘পাঠান’-এ ভিন্ন স্বাদের চরিত্রে কাজ করলেন বলিউডের ‘পদ্মাবতী’।

‘পাঠান’-এ দীপিকাকে দেখা গিয়েছে জঙ্গি সংগঠন আইএসআই-এর প্রাক্তন এজেন্ট হিসাবে। তাঁর চরিত্রের নাম রুবিনা মহসিন। নেতিবাচক চরিত্র হলেও নজর কেড়েছেন অভিনেত্রী।

এই ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল দীপিকার চরিত্রের। পর্দায় অনেকটা সময়ও পেয়েছেন তিনি। অ্যাকশনপ্রধান ছবিতে অ্যাকশনের মাধ্যমেই মুগ্ধ করেছেন দর্শকদের। ‘পাঠান’-এর মারপিটের দৃশ্যে যথেষ্ট সাবলীল দেখিয়েছে দীপিকাকে।

কখনও নায়ককে বাঁচাতে তাঁর সঙ্গে পাল্লা দিয়ে মারধর, গুলিতে দুষ্কৃতীদের ঘায়েল করা, কখনও আবার রাইফেল হাতে নিয়ে দক্ষ যোদ্ধার মতো লড়াই— ‘পাঠান’-এ বার বার ভিন্ন রূপে ধরা দিয়েছেন দীপিকা।

শাহরুখ খান এবং জন আব্রাহামের মারকাটারি অ্যাকশন দৃশ্যের মাঝে এক মুহূর্তের জন্যেও বেমানান মনে হয়নি দীপিকাকে। বরং অ্যাকশনে নায়ক এবং খলনায়ককে সমানে টক্কর দিয়েছেন অভিনেত্রী।

২০১৩ সালে ‘গোলিওঁ কি রাসলীলা রামলীলা’ ছবিতে রণবীর সিংহের বিপরীতে অভিনয় করেছিলেন দীপিকা। অস্ত্র ও গোলাবারুদ তৈরি এবং বিক্রির জন্য কুখ্যাত দুই প্রতিদ্বন্দ্বী গোষ্ঠীর শরিক ছিলেন তিনি।

২০১৫ সালে ‘বাজিরাও মস্তানি’ ছবিতে ইতিহাসভিত্তিক চরিত্রে দেখা যায় দীপিকাকে। এই ছবিতে রাজপুত রাজকন্যার ভূমিকায় অভিনয় করেন দীপিকা। তাঁর চরিত্রের নাম ছিল মস্তানি। তিরধনুক আর তলোয়ার হাতে লড়াই করে ইতিহাসভিত্তিক চরিত্রে যেন প্রাণ দিয়েছিলেন দীপিকা।

ভন্সালীর ছবিতে টুকটাক অ্যাকশনের দৃশ্য পেরিয়ে পুরোদস্তুর হিন্দি অ্যাকশন ছবিতে কাজ করলেন দীপিকা। ‘মস্তানি’র লড়াই এবং ‘পাঠান’-এর রুবিনার মধ্যে আকাশপাতাল তফাত। যেন অ্যাকশনে বিবর্তিত হয়েছেন অভিনেত্রী।

যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের সঙ্গে জুড়ে গিয়েছেন দীপিকা। ফলে আগামী দিনে এই ঘরানায় আবার তাঁকে দেখা যাবে বলেই মনে করা হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.