The news is by your side.

পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটে হার বাংলাদেশের

0 198

 

বাংলাদেশ ও পাকিস্তান ছিল একই পথের পথিক। টানা হারের বৃত্তে ঘুরপাক খাচ্ছিল দুই দল। অবশেষে তারা জয়ের ধারায় ফিরলো বাংলাদেশকে সামনে পেয়ে। বাবর আজমের দল ৭ উইকেট আর ১০৫ বল হাতে রেখে পেলো সহজ এক জয়।

সাত ম্যাচে এটি পাকিস্তানের তৃতীয় জয়। সমান ম্যাচে বাংলাদেশের ষষ্ঠ হার। কাগজে-কলমে এখনও পাকিস্তানের সেমির সম্ভাবনা আছে। আর বাংলাদেশের আনুষ্ঠানিকভাবে বিদায় হয়ে গেলো এই ম্যাচ হেরে।

মঙ্গলবার বাংলাদেশের সীমান্ত শহর কলকাতার ইডেন গার্ডেন্সে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। টস পক্ষে আসলেও ব্যাটিং ছিল আগের ম্যাচগুলোর মতোই। শুরুতে বিপর্যয় এবং অল্প রানে ধসে যাওয়া। ইডেনে বাংলাদেশ ধসে যায় ৪৫.১ ওভারে মাত্র ২০৪ রানে।

দলের শূন্য রানে ফিরে যান ওপেনার তানজিম তামিম। ভুলে যাওয়ার মতো বিশ্বকাপ পার করা নাজমুল শান্ত ৪ রান করেন। দল ৬ রানে হারায় ২ উইকেট, ২৩ রানে পড়ে তৃতীয় উইকেট। সেখান থেকে দুইশ’ ছোঁয়া রান এনে দেন লিটন দাস-মাহমুদউল্লাহ ও সাকিব আল হাসান।

লিটন দাসের ব্যাট থেকে আসে ৬৪ বলে ৪৫ রান। ছয়টি চার মারেন তিনি। রিয়াদ ৭০ বলে খেলেন ৫৬ রানের ইনিংস। তার ব্যাট থেকে ছয়টি চার ও একটি ছক্কার শট আসে। এছাড়া সাকিব ৪৩ রানের ইনিংস খেলেন। মিরাজ খেলেন ২৫ রানের ইনিংস।

যে পাকিস্তান ব্যাট হাতে ভালো শুরু পাচ্ছিল না তারাই জবাব দিতে নেমে এদিন ১২৮ রানের ওপেনিং জুটি পায়। ওপেনার আব্দুল্লাহ শফিক ৬৯ বলে দুই ছক্কা ও নয়টি চারের শটে ৬৮ রান করে আউট হন। অফ ফর্মের কারণে দল থেকে বাদ পড়া ফখর জামান দলে ফিরে খেলেন ৮১ রানের ইনিংস। তিনি ৭৪ বলের ইনিংস সাজান সাতটি ছক্কা ও তিনটি চারের শটে। অধিনায়ক বাবর ৯ রান করে আউট হন। শেষে রিজওয়ান ২৬ ও ইফতিখার ১৭ রানের ইনিংস খেলে দলকে জয় এনে দেন।

পাকিস্তানের হয়ে ইডেনের ধীর ও নিচু হয়ে আসা উইকেটে ৩টি করে উইকেট নেন পেসার শাহিন আফ্রিদি ও ওয়াসিম জুনিয়র। শাহিন ওয়ানডে ক্যারিয়ারের একশ’ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন। এছাড়া হ্যারিস রউফ নিয়েছেন ২ উইকেট। বাংলাদেশের হয়ে তিনটি উইকেটই নিয়েছেন মেহেদি মিরাজ। ম্যাচ সেরা হয়েছেন ফখর জামান।

Leave A Reply

Your email address will not be published.