The news is by your side.

পর্দায় নয়, বাস্তবেই সমুদ্র সৈকতে আবর্জনা সাফ করবেন পরিণীতি চোপড়া

0 134

 

অভিনেত্রী হলেও তিনি যে তাঁর চারপাশ নিয়ে বেশ সচেতন, এ বার সেরকমই বার্তা দিলেন বলিপাড়ার জনপ্রিয় অভিনেত্রী পরিণীতি চোপড়া। গণপতি বিসর্জনের পর সমুদ্রসৈকতগুলি থেকে আবর্জনা সাফ করতে হাত লাগাবেন পরিণীতি।

ইনস্টাগ্রামে এক ভিডিয়ো বার্তায় মুম্বইয়ের সমুদ্রসৈকতগুলি সাফাই করতে সকলকে আহ্বান জানিয়েছেন অভিনেত্রী। তিনি বলেছেন, ‘‘সবাইকে গণেশ উৎসবের শুভেচ্ছা। আমরা সুন্দর ভাবে এই পবিত্র উৎসব উদ্‌যাপন করি। কিন্তু উৎসব শেষে কী পরিণতি হয়, সেটা আমরা প্রায়ই ভুলে যাই।”

এর পরই তিনি বলেন, ‘‘প্রতি বছর গণেশ বিসর্জনের পর সমুদ্রসৈকতে আমরা প্রচুর আর্বজনা ফেলে যাই। যা পরে জলে মিশে যায়। এতে শুধুই যে সমুদ্রের জল দূষিত হয় তা নয়, অনেক ক্ষতি হয়। অনেক সামুদ্রিক প্রাণীর মৃত্যু হয়। তাই সাফাই করার জন্য আমাদের এ ব্যাপারে দায়িত্বশীল হতে হবে।’’

গণপতি বিসর্জনের পর সমুদ্রসৈকত পরিষ্কার করতে দু’টি সংগঠনে সঙ্গে হাত মিলিয়েছেন পরিণীতি। এই কাজে যাতে সকলে উৎসাহী হয়ে যোগ দেন, সেই বার্তাও দিয়েছেন অভিনেত্রী। পরিণীতি বলেছেন, ‘‘আগামী ১০ সেপ্টেম্বর সমুদ্রসৈকত সাফ করতে আমার সঙ্গে যোগ দিন। আমি নিশ্চিত, বাপ্পা খুশিই হবেন।’’ প্রসঙ্গত, অতীতেও জলের তলা থেকে প্লাস্টিক সাফাইয়ের কাজ করতে দেখা গিয়েছিল বলিপাড়ার এই অভিনেত্রীকে।

Leave A Reply

Your email address will not be published.