The news is by your side.

আওয়ামী লীগ নেতাজসিমের ওপর হামলা : অভিযোগ অস্বীকার করে কাউন্সিলর আবুলের সংবাদ সম্মেলন

0 123

 

 

সংবাদ বিজ্ঞপ্তি

আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন এর উপর  হামলার ঘটনায়  অভিযুক্ত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কাউন্সিলর  এনামুল হক আবুল  তার উপর আনা অভিযোগ অস্বীকার করেছেন।

রবিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এনামুল হক আবুল বলেন, একটি বিতর্কিত মহল দীর্ঘদিন ধরে তাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন ও বিতর্কিত করার  জন্য মিথ্যা মামলা ও অপচেষ্টায় লিপ্ত আছে। এরমধ্য দিয়ে তারা দলকে দুর্বল করতে চায়।

জসিম উদ্দিনকে  হত্যাচেষ্টার অভিযোগে দায়ের করা মামলার প্রধান আসামী করা হয় পল্টন থানার সভাপতি মো. এনামুল হক আবুলকে। তার বিচার দাবিতে করা হয়েছিলো পোস্টারিংও। ১৬ আগস্ট মামলা দায়ের হলেও এতদিন চুপচাপ ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কাউন্সিলর আবুল।

সংবাদ সম্মেলন করে জানালেন, জসীম উদ্দিনের ওপর কোনো হামলার ঘটনাই ঘটেনি। তিনি মদ্যপ অবস্থায় পল্টনের হোয়াইট হাউজে ভাঙচুর করেছেন।

ঘটনার দিন জসীম উদ্দিনকে হাসপাতালে ভর্তি করা হয়। তার স্বজনদের পক্ষ থেকে তখন অভিযোগ করা হয়, জসীম উদ্দিনকে ব্যাপক মারধর করা হয়েছে। তাকে নীচে ফেলে পা দিয়ে আঘাত করায় হার্ট ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি বলেন, জসিমউদ্দিনের মেয়ে শিবা আক্তার যুথী গণমাধ্যমে ও মামলার এজাহারে বলেছেন- আমি নাকি জসিমউদ্দিনকে মাটিতে ফেলে মারধর করেছি। তার মোবাইল ছিনিয়ে নেয়া হয়েছে। মারধরের কারণে নাকি উনি মারাত্মকভাবে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অথচ তিনি সম্পূর্ণ সুস্থ অবস্থায় হোয়াইট হাউজ থেকে বের হোন। সাথে মোবাইলও ছিলো, যা সিসি ক্যামারায় স্পষ্টভাবে দেখা গেছে। এজাহারে শিবা আক্তার যুথী নিজেকে পল্টন থানা মহিলা লীগের সভাপতি দাবি করলেও তিনি তা নন, যা মহিলা লীগের মহানগর সভাপতি আমাদের লিখিতভাবে জানিয়েছেন। এ কাগজও আমাদের কাছে আছে।

কমিশনারের কাছে প্রশ্ন ছিলো- আহত সহকর্মীকে দেখতে গিয়েছিলেন কিনা? জবাবে তিনি বলেন, না আমি তাকে দেখতে যেতে পারিনি। কারণ তার লোকজন হাসপাতালে যে অবস্থার তৈরি করে রেখেছে তখন যাওয়ার মতো অবস্থা ছিলো না।

ওযার্ড সাধারণ সম্পাদক মদ্যপ অবস্থায় ছিলেন- এমন দাবির প্রেক্ষিতে পল্টন থানা আওয়ামী লীগের সভাপতির কাছে জানতে চাওয়া হয় জসীম উদ্দিনের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেবেন কিনা।

জবাবে তিনি বলেন, এটা মহানগর দেখবে। আমি লিখিতভাবে বিষয়টি মহানগের নেতাদের জানিয়েছি।

এসময় কাউন্সিলের পাশে থাকা একজন জসীম উদ্দিনের বিরুদ্ধে বিএনপির লোকজনের সঙ্গে সখ্যতা রাখারও অভিযোগ তোলেন।

Leave A Reply

Your email address will not be published.