The news is by your side.

পরিবর্তন আসছে কাতার বিশ্বকাপের সূচিতে !

0 127

করোনার কারণে এবারের বিশ্বকাপের বাছাইপর্বের সূচি অনেকবারই এলোমেলো হয়ে গিয়েছিল। বিশ্বকাপ কবে শুরু হবে—জুলাই, অক্টোবর নাকি নভেম্বরে, এ নিয়ে অনেক আলোচনার পর কাতার বিশ্বকাপের শুরুর দিন ধার্য করা হয়েছে ২১ নভেম্বর।

সেই হিসাবে বিশ্বকাপ শুরু হতে ৩ মাসের কিছুটা বেশি সময় বাকি। এর মধ্যে আবার বিশ্বকাপ শুরুর দিনে পরিবর্তনের কথা শোনা যাচ্ছে। আর্জেন্টিনার পত্রিকা দিয়ারিওর খবর অনুযায়ী, ফিফা বিশ্বকাপের শুরু এক দিন এগিয়ে আনার কথা ভাবছে। শেষ পর্যন্ত যদি সেটাই হয়, তাহলে ২১ নভেম্বরের বদলে কাতার বিশ্বকাপ শুরু হবে ২০ নভেম্বর।

সূচি অনুসারে কাতার বিশ্বকাপের পর্দা উঠবে আগামী ২১শে নভেম্বর। সেদিন চারটি ম্যাচ হবে। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে সেনেগাল-নেদারল্যান্ডস। বিকাল ৪টায় শুরু হবে ম্যাচটি। দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাতটায় মুখোমুখি হবে ইংল্যান্ড ও ইরান। তৃতীয় ম্যাচে রাত ১০টায় স্বাগতিক কাতারের মোকাবিলা করবে ইকুয়েডর।

সেদিন রাত ১টায় যুক্তরাষ্ট্রের সঙ্গে লড়াইয়ে নামবে ওয়েলস।

উদ্বোধনের দিন স্বাগতিক দেশের ম্যাচটি নিয়েই মূলত সমস্যা তৈরি হয়েছে। চূড়ান্ত সূচি অনুযায়ী স্বাগতিক কাতার ও ইকুয়েডরের বিপক্ষে ম্যাচটির আগে নেদারল্যান্ডস-সেনেগাল ও ইংল্যান্ড-ইরান ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা।

বিশ্বকাপের রেওয়াজ অনুযায়ী স্বাগতিক দলের ম্যাচ দিয়ে পর্দা উন্মোচিত হয় ফুটবল বিশ্বকাপের। ২০০৬ জার্মানি বিশ্বকাপ থেকে এই রীতি চলে আসছে। তবে ২০২২ বিশ্বকাপের সূচি অনুসারে উদ্বোধনী ম্যাচে খেলবে না স্বাগতিক কাতার। হোস্টদের প্রথম ম্যাচ খেলাতে একদিন এগিয়ে আসতে পারে আসন্ন ফুটবল মহাযজ্ঞ।

আর্জেন্টাইন সংবাদ মাধ্যম দিয়ারিও ওলে জানাচ্ছে, এই পরিবর্তন অনুমোদন পেতে ফিফা কাউন্সিল ব্যুরোর ভোটে সংখ্যাগরিষ্ঠতা পেতে হবে।

Leave A Reply

Your email address will not be published.