The news is by your side.

পদ্মা সেতু চালু: শিমুলিয়া-মাঝিরকান্দি রুটের ফেরি সরে যাচ্ছে

0 147

এক দিনের ব্যবধানে পরিবর্তন! পদ্মা সেতু চালুর আগের দিন পর্যন্ত মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট ছিল সরগরম।

উদ্বোধনের পর রোববার সাধারণ যানবাহন চলাচলের জন্য পদ্মা সেতু খুলে দেওয়া হয়। এদিন শিমুলিয়া ঘাট ছিল প্রায় ফাঁকা। শিমুলিয়া ঘাটে কোনো গাড়ি যায়নি। ফেরিগুলো ঘাটে অলস থেমে ছিল। ঘাটে যাঁরা কাজ করেন, তাঁদের দিন কাটে অলসভাবে।

সরেজমিন দেখা যায়, শিমুলিয়া ঘাটে আটটি ফেরি দাঁড়িয়ে আছে। এদিন এখান থেকে কোনো ফেরি শরীয়তপুরের মাঝিরকান্দি ঘাটে যায়নি। আবার মাঝিরকান্দি থেকে কোনো ফেরি শিমুলিয়ায় আসেনি।

ফেরিগুলোতে যাঁরা বিভিন্ন পদে কর্মরত, তাঁরা অলস সময় পার করছিলেন। কেউ বাইরে হাঁটাহাঁটি করছিলেন। কেউ ফেরিতে বসেছিলেন।

একটি ফেরিতে কর্মরত মোহাম্মদ ইব্রাহীম বলেন, পদ্মা সেতু চালুর পর তাঁদের ঘাটে কোনো গাড়ি আসেনি, ফেরি আসেনি। ঘাট থেকে ফেরি ছাড়েনি। তাই তাঁদের ব্যস্ততা নেই।

পদ্মা সেতু চালুর পরিপ্রেক্ষিতে শিমুলিয়া-মাঝিরকান্দি রুটের আটটি ফেরির মধ্যে দুটিকে আজ অন্যত্র সরিয়ে নেওয়া হচ্ছে। ফেরি দুটি হলো—সুফিয়া কামাল ও বেগম রোকেয়া।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) পরিচালক (বাণিজ্য) এস এম আশিকুজ্জামান বলেন, ‘পদ্মা সেতু চালুর পর শিমুলিয়া-মাঝিরকান্দি ঘাট প্রায় ফাঁকা। এখন আমরা প্রাথমিকভাবে এ রুট থেকে দুটি ফেরি অন্যত্র সরিয়ে নিচ্ছি। ধীরে ধীরে বাকি ছয়টি ফেরিও অন্যত্র সরিয়ে নেওয়া হবে।’

দুটি ফেরি আজ সোমবারই নতুন রুটে চলে যাবে বলে জানান এস এম আশিকুজ্জামান। তিনি বলেন, সুফিয়া কামাল ফেরিটি যাবে মানিকগঞ্জের আরিচা ও পাবনার কাজীরহাট রুটে। আর বেগম রোকেয়া ফেরিটি যাবে চাঁদপুর-শরীয়তপুর রুটে।

আরিচা-কাজীরহাট ও চাঁদপুর-শরীয়তপুর রুটে এত দিন প্রয়োজনের তুলনায় ফেরির সংখ্যা কম ছিল বলে বিআইডব্লিউটিসি সূত্রে জানা যায়। তাই এ দুই রুটে ফেরির সংখ্যা বাড়াতে দাবি জানিয়ে আসছিলেন যাত্রীরা। এখন দুই রুটে দুটি ফেরি যুক্ত হচ্ছে।

শিমুলিয়া-মাঝিরকান্দি রুটের বাকি ছয়টি ফেরি হলো কুঞ্জলতা, ক্যামেলিয়া, কুমিল্লা, ফরিদপুর, কর্ণফুলী ও রায়পুরা।

 

 

 

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.